Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা জেলা পরিষদ নির্বাচন : তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১১:০৬ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : সাতক্ষীরায় বুধবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা থেকে জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। ভাট গ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত।

সকাল থেকে এখনো পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জেলার ১৫ টি ভোট কেন্দ্রের মধ্যে ১২টি কেন্দ্রের ৮৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বাকী তিনটি কেন্দ্রে প্রধান নির্বাচন কমিশনারের নির্দেশনা অনুযায়ী ভোট গ্রহণ স্থগিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা এবং রিটার্নিং অফিসার।

প্রধান নির্বাচন কমিশনের বরাত দিয়ে জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন বুধবার সকালে সাংবাদিকদের এ তথ্য জানান।

স্থগিতকৃত কেন্দ্রগুলো হচ্ছে, জেলা পরিষদ নির্বাচনের ৯ নং ওয়ার্ডের শ্যামনগর উপজেলা পরিষদ হলরুম, ৬নং ওয়ার্ডের দেবহাটা উপজেলার সখিপুর খান বাহাদুর আহসানউল্লাহ কলেজ কেন্দ্র ও ১৪ নম্বর ওয়ার্ডের তালা উপজেলার পাটকেলঘাটা হারুন-অর- রশীদ কলেজ কেন্দ্র। এ তিনটি কেন্দ্রে ভোটার সংখ্যা মোট ২০৭জন।

রিটার্নিং অফিসার আরো জানান, জেলা পরিষদ নির্বাচনে সাতক্ষীরা জেলার ৭৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভাকে ১৫টি সাধারণ ওয়ার্ডে বিভক্ত করে সীমানা নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে ১৫টি সাধারণ ওয়ার্ড ও ৫টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ভাগ করা হয়েছে। জেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েছেন ১০০ জন। এরমধ্যে চেয়ারম্যান পদে আ.লীগের ২জন, পুরুষ সদস্য পদে ৭৯ জন এবং সংরক্ষিত আসনে মহিলা সদস্য পদে ১৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটারের সংখ্যা ১০৫১ জন। এর মধ্যে তিনটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত থাকায় আজকের নির্বাচনে ৮৪৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ