Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদ ধারণা থেকে ফেরানো হবে দাওয়াতে ইসলামীর ৩দিনের সুন্নতি ইজতিমা শুরু আজ

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আজ ২৮ডিসেম্বর মঙ্গলবার দিবাগত রাত পবিত্র তাহাজ্জুদ নামাজ, তাসবিহ তাহলিলের মধ্যদিয়ে অনানুষ্ঠানিক ইজতিমার সুচনা হলেও মূলত আজ বুধবার সকাল ১০টায় কোরআনে পাকের তেলাওয়াত ও না’তে রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পরিবেশনের পরপরই ‘বিসমিল্লাহ শরীফের ফজিলত’ বয়ানের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে তিনদিনের এই ইজতিমা। শুক্রবার জুমার নামাজের আগে ইসলামে জঙ্গি ও সন্ত্রাসবাদের পরিণতি এবং দ্বীনি দাওয়াত পৌঁছানোর গুরুত্বারূপ করে বিশেষ বয়ান শেষে জুমার নামাজের পর পরই দেশ, জাতি ও মুসলিম উম্মাহর জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। তারপর মিলাদ, কিয়াম ও সংক্ষিপ্ত মোনাজাতের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ হবে তিনদিনের ইজতিমা।
তিনদিনের ইজতিমায় সুনির্দিষ্ট বিষয়ভিত্তিক আলোচনা হবে। তারমধ্যে রয়েছে কোরআনুল করীম তেলাওয়াতের ফজিলত, জিকির আযকার ফজিলত, নামাজের ফজিলত ও বেনামাজির সাজা, নেকির দাওয়াতের ফজিলত, আউলিয়া কেরামের জীবনী আলোকপাতের সঙ্গে সঙ্গে থাকবে ইসলামের বিভিন্ন বিষয়ের সরাসরি প্রশিক্ষণ। যার মধ্যে রয়েছে অযু, নামাজ, গোসল, সালাম-কালামসহ দৈনন্দিন জীবনের বিভিন্ন প্রয়োজনী আমলসমুহ। ইসলামের নামে বাংলাদেশসহ বিশ্বব্যাপী যে জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকা- চলছে তা থেকে ইসলামী ভাই-বোনদের সতর্ক ও সচেতন করার পাশাপাশি সঠিক ঈমান, আক্বিদা, আমল সম্পর্কে জ্ঞানার্জন ও বাস্তব জীবনে প্রয়োগ করার শিক্ষাই দেয়া হবে এই তিনদিনের ইজতিমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ