Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চেয়ারম্যানকে গ্রেফতার ও বিচারের দাবিতে ইউপি সদস্যদের মানববন্ধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উচাখিলা ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল বাশারের ওপর অতর্কিত হামলা ও মারধরের প্রতিবাদে ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত ও গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে উপজেলার সকল ইউপি সদস্যরা। গতকাল রোববার দুপুরে উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে ওই মানববন্ধন ও বিক্ষোভ করা হয়। এসময় রাস্তায় দীর্ঘ যানজট সৃষ্টি হলে থানার অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান আসামিদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যম প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন ইউপি সদস্যরা।
জানা যায়, উপজেলার উচাখিলা ইউনিয়ন পরিষদের সদস্য আবুল বাশারকে গত ৮ ফেব্রুয়ারি উচাখিলা স্কুল এন্ড কলেজের সামনে পিটিয়ে আহত করে স্থানীয় একদল দুর্বৃত্ব। এসময় স্থানীয়রা আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। বর্তমানে ইউপি সদস্য আবুল বাশার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বিষয়টি নিয়ে ১১ ফেব্রুয়ারি চেয়ারম্যানকে আসামি করে থানায় মামলা দায়ের করা হয়। গতকাল রোববার দুপুরে সেই মামলার আসামি চেয়ারম্যানকে গ্রেফতার ও বরখাস্তের দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে উপজেলার সকল ইউপি সদস্য ও পৌর কাউন্সিলরগন।
মানববন্ধন ও বিক্ষোভে ইউপি সদস্যরা জানান, অচিরেই উচাখিলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান সেলিমকে পরিষদ থেকে বরখাস্ত ও গ্রেফতারের দাবি জানিয়ে আমরা বিচার চাচ্ছি। আর যদি তাকে বরখাস্ত ও গ্রেফতার করা না হয়। তাহলে আমরা তার বিরুদ্ধে আরো কঠিন কর্মসূচি দেবো।
এদিকে গত ২ ফেব্রুয়ারি ওই ইউনিয়ন পরিষদের নারী সদস্য রোকসানা পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান সেলিম কর্তৃক লাঞ্ছিত ও মারধরের শিকার হন। পরে বিষয়টি নিয়ে ওই নারী সদস্য বাদী হয়ে চেয়ারম্যানকে আসামি করে থানায় মামলা করেন। বর্তমানে সেই মামলায় চেয়ারম্যান জামিনে রয়েছেন। এ ঘটনার প্রায় ছয়দিন পর আরেকজন ইউপি সদস্য মারধরের শিকার হয়। পর পর দুইজন ইউপি সদস্যকে মারধরের ঘটনায় বিষয়টি নিয়ে ওই ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার ও বিচারের দাবিতে উপজেলার সকল ইউপি সদস্য ও পৌর কাউন্সিলরগণ মিলে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে। মানববন্ধন ও সড়ক অবরোধ শেষে উপজেলা নির্বাহী অফিসার মাধ্যম প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।
ঈশ্বরগঞ্জ থানার ওসি পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান জানান, ইউপি সদস্যের ওপর হামলার ঘটনায় মামলা রুজু করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ