Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিপা ভাইরাস সন্দেহে পুলিশ কনেস্টবলের মৃত্যু

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২৭ পিএম

নিপা ভাইরাস সন্দেহে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক পুলিশ কনস্টেবলের মৃত্যু হয়েছে। পিরোজপুর জেলা ‍পুলিশে কমরত মো. পলাশ (২২) নামের ঐ কনেস্টবল নিপা ভাইরাসের আক্রান্ত হয়েছিলেন বলে হাসপাতালের চিকিৎসকগন ধারনা করছেন ।
মাগুরা জেলার ঘোড়ামারা গ্রামের ওলিয়ার মোল্লার ছেলে কনস্টেবল মো. পলাশ (২২) ২০১৮ সালে পিরোজপুর জেলা পুলিশে যোগদানের পর সেখানেই কর্মরত ছিলেন। হাসপাতালে পলাশের শ্যালক মো. ফিরোজ আলম সাংবাদিকদের জানান, দেড় মাস আগে কাঁচা খেজুরের রস পান করেছিলেন পলাশ। তিন দিন আগে তার জ্বর হয়। ২০২১ সালে মাগুরার মোহাম্মদপুর গ্রামের মিজানুর রহমানের মেয়ে সুমাইয়াকে বিয়ে করেন পলাশ। সুমাইয়া এখন চারমাসের অন্তঃসত্ত্বা।
হাসপাতালের মেডিসিন ইউনিটের প্রধান ডা. ইমরুল কায়েস সাংবাদিকদের জানান, পলাশ শনিবার জ্বরে আক্রান্ত হয়ে পিরোজপুর হাসপাতালে ভর্তি হন। ওইদিন তাকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে বিকেল সাড়ে ৫টার দিকে হাসপাতালের মেডিসিন ইউনিট-১ এর আইসিইউতে তাকে নেয়া হয়। “পলাশের জ্বর, খিচুনি ও শ্বাসকষ্ট ছিলো। মস্তিষ্কের সংক্রমণে রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তার মৃত্যু হয়েছে।“
এ জেড এম ইমরুল কায়েস আরো জানান, “আমরা নিপা ভাইরাস সন্দেহ করছি’, রক্তের নমুনা শনিবার বিকালে ঢাকায় পাঠানো হয়েছে।রিপোট পেলে সব নিশ্চিত হতে পারব।
পিরোজপুরের পুলিশ সুপার মো. সাইদুর রহমান সাংবাদিকদের জানান, “রক্তের নমুনার প্রতিবেদন আসার আগেই কনস্টেবল পলাশ মারা গেছেন। সময় দেয়নি। তাই নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে কি-না সেটা নিশ্চত নই। প্রতিবেদন পেলে বলতে পারব কী কারণে মৃত্যু হয়েছে।পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এসপি বলেন, সরকারী বিধি মোতাবেক যা কিছু করা সম্ভব তা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ