Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৯০০ কোটি ছাড়িয়েছে ‘পাঠান’-এর আয়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৪২ পিএম

দীর্ঘ ৪ বছর পর ফিরেই বক্স অফিসে ঝড় তুলেছেন বলিউড বাদশা শাহরুখ খান। অভিনয়ে প্রশংসা কুড়াচ্ছেন দর্শক-সমালোচক মহলে। ভারতের বাইরেও দারুণ ব্যবসা করছে ‘পাঠান’ সিনেমাটি। ইতোমধ্যে মুক্তির অর্ধমাস পেরিয়ে গেলেও বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে সিনেমাটি।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, মুক্তির প্রথম ১৭দিনে ৯০০ কোটি রুপির বেশি গ্রস আয় করেছে ‘পাঠান’। যশ রাজ ফিল্মসের তথ্য অনুযায়ী, শুক্রবার পর্যন্ত বিশ্বব্যাপী ৯০১ কোটি রুপি, আর ভারতে সিনেমাটি গ্রস আয় ৫৫৮ কোটি ৪০ লাখ রুপি। অন্যদিকে বিদেশে মোট ৩৪২ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

এছাড়া চিনের মার্কেট বাদ দিলে বিশ্বে সবচেয়ে বেশি টাকা আয় করা হিন্দি সিনেমা এখন ‘পাঠান’। এদিকে দেশের মার্কেটে এই সিনেমার নেট আয় ৪৬৪ কোটি ৮০ লাখ রুপি। সিনেমাটি গত ২৫ জানুয়ারি মুক্তি পায়। তিনটি ভাষায় মুক্তি পেয়েছে এই সিনেমাটি। বিশ্বব্যাপী ১০০ টি দেশ ও ৮৫০০ স্ক্রিনে মুক্তি পেয়েছে ‘পাঠান’।

তবে মুক্তির আগে থেকেই ‘পাঠান’- নিয়ে শুরু হয়েছিল বিতর্ক। বলিউড সুপারস্টার শাহরুখ খানের সঙ্গে দীপিকা পাড়ুকোনের পাঠান চতুর্থ সিনেমা। এই সিনেমাতে প্রথমবার জন আব্রাহামের সঙ্গে স্ক্রিন শেয়ার করছেন শাহরুখ। এতে তিনি নেগেটিভ চরিত্রে অভিনয় করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ