Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিদ্ধিরগঞ্জে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে আগুন

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)উপজেলা সংবাদদাতা : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বেসরকারি ১০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র দেশ এনার্জি লিমিটেডের বিদ্যুতের ট্রান্সফরমারে অগ্নিকাণ্ড ঘটেছে। আজ শুক্রবার সকাল ৯টায় আগুন লাগে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা তাৎক্ষণিক জানাতে পারেনি।
এ ব্যাপারে ডেমড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সোহেল রানা জানিয়েছেন, দেশ এনার্জি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ট্রান্সফরমারে অগ্নিকাণ্ডে আতঙ্ক সৃষ্টি হয়। খবর পেয়ে ঢাকা ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মাসুদুর রহমান আকন্দের নেতৃত্বে সাতটি ইউনিট আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। ওই বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ভেতরে একটি ইউনিটে এগারো হাজার কেবি ৫টি ট্রান্সফরমার ছিল। এর মধ্যে মাঝখানের একটি ট্রান্সফরমারে আগুন লাগে। ফায়ার সার্ভিসের কর্মীরা কৌশলে গ্যাস নির্বপন করায় আগুন অন্য ট্রান্সফরমারে ছড়াতে পারেনি। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ