Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রা, মুরাদনগরে হামলা

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪৫ পিএম

সরকার হটানোর আন্দোলনে তৃণমূলের মানুষকে সম্পৃক্ত করতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে কুমিল্লায় ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি পালন করেছে বিএনপি
শনিবার বিকেল চারটায় কুমিল্লা সদরের জগন্নাথপুর ইউনিয়ন থেকে পদযাত্রা কর্মসূচির নেতৃত্ব দেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক সাবেক এমপি হাজী আমিন উর রশিদ ইয়াছিন। এসময় তিনি বলেন,কুমিল্লার বিভিন্ন উপজেলার ইউনিয়নে পদযাত্রায় আওয়ামী লীগের লোকজনের বাধার সন্মুখীন হয়েছে। এদেশের জনগণের জীবনের ওপর জগদ্দল পাথরের মতো চেপে বসে থাকা এই অবৈধ সরকার বুঝে গেছে তাদের সময় ঘনিয়ে এসেছে। তাই এখন জনগণের ভয়ে ক্ষমতাসীনরা মিথ্যা মামলা, গায়েবি মামলা ও বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিকে বাধাগ্রস্ত করছে। কিন্তু এতে জনগণ ভয় পায় না। তারা ভয়কে জয় করে ফেলেছে। আমাদের এই পদযাত্রা তৃণমূলে সরকারবিরোধী আন্দোলনে নতুন মাত্রা যোগ করবে।
এদিকে কুমিল্লার মুরাদনগর উপজেলায় পুলিশি ও আওয়মী লীগের বাধা উপেক্ষা করে ২২টি ইউনিয়নে পদযাত্রা করেছে উপজেলা বিএনপিবিএনপির অভিযোগ তাদের পদযাত্রা কর্মসূচিতে বিভিন্ন স্থানে যোগ দিতে আসা নেতাকর্মীদের উপর আওয়মী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের লোকজন হামলা করেছে। এতে উপজেলা বিএনপির অন্তত ১৩ নেতা কর্মী আহত হয়েছে।শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার ২২টি ইউনিয়নের বিভিন্ন স্থানে পদযাত্রা করে মুরাদনগর উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠন।
বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদের নির্দেশে মুরাদনগর উপজেলা বিএনপি ও দলের সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি গ্রহন করে উপজেলার বিভিন্ন স্থানে পদযাত্রা করে। এসময় উপজেলার কামাল্লা, শ্রীকাইল, আন্দিকোট, গাজিরহাট, ছালিয়াকান্দি সহ বেশ কিছু ইউনিয়নে পদযাত্রায় আওয়াম লীগের লোকজন হামলা চালায়। এ সময় ফেস্টুন ও ব্যানার ছিনিয়ে নেয় এবং নেতা-কর্মীদের পিটিয়ে আহত করে।
মুরাদনগর উপজেলা বিএনপির সভাপতি মহিউদ্দিন অঞ্জন বলেন, তাদের শান্তিপূর্ণ পদযাত্রা কর্মসূচিতে বিভিন্ন স্থানে আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী পুলিশ পাহারায় অতর্কিত হামলা করেছে। এতে তাদের অন্তত ১৩ নেতাকর্মী আহত হয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ