Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

“যেথায় থাকি যে যেখানে, বাঁধন মোদের প্রাণে প্রাণে”

শেকৃবি সাংবাদিক সমিতির ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত

শেকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩২ পিএম

‘‘যেথায় থাকি যে যেখানে, বাঁধন মোদের প্রাণে প্রাণে” এই প্রাণের বাধঁনে একত্রিত হয়েছিল শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র (শেকৃবিসাস) সাবেক ও বর্তমান সাংবাদিকবৃন্দ।
উৎসবমুখর পরিবেশে শনিবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র ১ম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। দিনব্যাপী এই পুনর্মিলনী অনুষ্ঠানে স্মৃতিচারণ পর্বে সাবেক সদস্যরা বলেন, শিক্ষার্থী অবস্থায় সাংবাদিকতার মাধ্যমে অনেক নতুন অভিজ্ঞতা, দক্ষতা অর্জিত হয়। সমাজের বিভিন্ন অনিয়ম দূর করতে লেখনির মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করেন সাংবাদিকরা। এটা একটা রোমাঞ্চকর জায়গা যেখানে কেউ প্রশংসা করবে কেউ আবার শত্রুতা। শত্রুর মোকাবিলায় সাংবাদিকদের একতাবদ্ধ অত্যন্ত জরুরী।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া বলেন, সমাজের সকল ধরনের ভালো মন্দ কাজের প্রতিফলন মানুষের সামনে নিয়ে আসে সাংবাদিকরা। এই কারনেই সাংবাদিকদের সমাজের দর্পণ বলা হয়। কৃষি সাংবাদিকতা বিষয়ে স্নাতকোত্তর কোর্স চালুর জন্য শেকৃবি প্রশাসন কাজ করে যাচ্ছে। যেখানে যেকোনো অনুষদের শিক্ষার্থী স্নাতকোত্তর করতে পারবে। ফলে কৃষি, প্রানী সম্পদ ও মৎস্য সেক্টরের উন্নয়নে কৃষিবিদ এবং কৃষকদের ভূমিকা সকল মানুষের কাছে পৌঁছে যাবে।
শেকৃবিসাস এর সাধারণ সম্পাদক ওলী আহম্মেদ এর সঞ্চালনায় আবদুল্লাহ আল জুবায়ের এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন শেকৃবিসাস এর সাবেক সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ