Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কমলনগরে আওয়ামী লীগ বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া আহত-১৫

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৪৮ পিএম

 

লক্ষ্মীপুরের কমলনগরে বিএনপির পদযাত্রা ও আওয়ামী লীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে উভয় দলের ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে, যুবলীগ, ছাত্রলীগ নেতাসহ আওয়ামী লীগের ১০জন আহত হয়েছেন। এদিকে, বিএনপি তাদের ৫জন নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করছেন।

শনিবার (১১ ফেব্রয়ারি) বিকালে কমলনগর উপজেলার ফজুমিয়ারহাট বাজারে এ ঘটনা ঘটে।

চর কাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম সাগর বলেন, বিএনপি মিছিল থেকে অতর্কিত হামলা চালিয়েছে। হামলায় চর কাদিরা ইউনিয়ন যুব লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান সোহেল বাঙ্গালী, যুবলীগের সদস্য মহিব উল্লাহ শিপন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম রাকিব পন্ডিতসহ ১০জন আহত হয়েছেন। গুরুতর আহত তিনজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অন্যদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।

কমলনগর উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল হুদা চৌধুরী বলেন, বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রা মিছিলে আওয়ামী হামলা চালায়। হামলায় মফিজ উল্লাহ শিপন, আবদুল মান্নান, আকরাম হোসেন শাহেদ, আজাদ ও ফারুকসহ কয়েকজন নেতাকর্মী আহত হয়। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, আওয়ামী লীগের শান্তি সমাবেশ ও বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক। এঘটনার তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
বিএনপির দলীয় কর্মসূচি হিসেবে উপজেলার চরজাঙ্গালিয়া, চরলরেন্স, করইতলা বাজার তোরাবগঞ্জ, মুন্সিরহাট, পাটারিরহাট ও করুনানগর বাজারে পৃথক পৃথক মিছিল সমাবেশ হলেও শুধু ফজুমিয়ারহাট বাজারে আওয়ামীগের নেতাকর্মীদের সাথে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ