Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলামের মর্যাদা সমুন্নত রাখতে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে : এনামুল হক শামীম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৫ পিএম

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন সাচ্চা ইসলামের খাদেম। তাঁর (শেখ হাসিনা) নেতৃত্বে ইসলামের মর্যাদা সমুন্নত রাখতে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে।
আজ শুক্রবার শরীয়তপুরের সখিপুরের আনন্দবাজার পূর্ব মালত কান্দি এলাকায় মসজিদে ইউসুফ ইবনে ঈসা আদ-দুহালাইনের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।
উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাওমি মাদ্রাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়ে ইতিমধ্যে নজির সৃষ্টি করেছেন। তিনি বাংলাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় সরকারিভাবে আধুনিক সুবিধা সম্বলিত ৫৭৬টি মডেল মসজিদ নির্মাণ করেছেন। ইসলামের কৃষ্টিকালচারকে এগিয়ে নিতে তিনি মসজিদের সাথে সংযোজন করেছেন আধুনিক ইসলামী পাঠাগার, ইসলামী কালচারাল সেন্টার ও বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের জন্য সম্মেলন কেন্দ্র স্থাপন করেছেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূর্বের সরকারদের ন্যায় ধর্মের নামে কোন কুসংষ্কারকে ধারণও করেন না পাত্তাও দেন না, প্রকৃত ধর্মানুসারীদের যথাযোগ্য মর্যাদা প্রতিষ্ঠায় কাজ করে চলেছেন। শেখ হাসিনার মতো ধর্মপ্রাণ রাষ্ট্র প্রধান থাকলে সে দেশে কোন অধর্মের কাজ করা অসম্ভব।
বিশেষ অতিথির বক্তব্যে সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দোহালাইন বলেন, এই প্রত্যন্ত অঞ্চলে ধর্মপ্রাণ সাধারণ মানুষের আতিথেয়তায় আমি অভিভূত। সৌদি আরব সরকার সব সময়ই বাংলাদেশের অকৃত্তিম বন্ধু হিসেবে পাশে ছিল, আগামীতেও থাকবে।
আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন বাংলাদেশের অর্থায়নে নির্মিত মসজিদের উদ্বোধনকালে মন্ত্রীর সাথে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক ড. আবু রেজা মোহাম্মদ নিজামউদ্দিন, বেগম আশরাফুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রকৌশলী আবুল হাসান পাইক, ভেদরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
মসজিদ উদ্বোধন শেষে সৌদি রাষ্ট্রদূতের পক্ষ থেকে মুসল্লিদের জন্য বাংলা অনুবাদসহ ৬০ খানা ক্বোরআন শরীফ উপহার দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ