Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদ পূর্ণ প্যানেলে বিজয়ী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:০৫ পিএম

বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী আওয়ামী আইনজীবী পরিষদের মনোনীত সব প্রার্থী বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার ভোট গ্রহন শেষে রাতভর গননা শেষে শুক্রবার ভোরে নির্বাচন উপ-পরিষদের আহবায়ক এ্যাড. গোলাম মাসউদ বাবলু ফলাফল ঘোষনা করেন। তিনি সাংবাদিকদের জানান, উৎসবমুখর পরিবেশে অবাধ ও সুষ্ঠু ভোট হয়েছে। প্রতিদ্বন্ধি প্রার্থীদের মধ্যে থেকে কোন অভিযোগ ছিলনা বলেও জানান তিনি।
ভোটের ফলাফলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের প্রার্থী ফয়জুল হক ফয়েজ ৪১৭ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের এসএম সাদিকুর রহমান লিংকন পেয়েছেন ২৯৪ ভোট এবং গনতান্ত্রিক আইনজীবী ফোরামের হিরন কুমার দাস পেয়েছে ২৩ ভোট।
সহ-সভাপতি পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সালাউদ্দিন সিপু ৪১৯ এবং বিষ্ণুপদ মুখার্জী ৪১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্ধি প্রার্থী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী অসীম কুমার বাড়ৈ ৩১৫ ও তারিকুল ইসলাম ২৬০ ভোট পেয়েছেন।
সাধারন সম্পাদক পদে আওয়ামী আইনজীবী পরিষদের এ্যাড. দেলোয়ার হোসেন মুন্সি ৪০৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থী এ্যাড. আবুল কালাম আজাদ ইমন পেয়েছেন ৩২৭ ভোট। যুগ্ম সাধারণ সম্পাদক পদে আওয়ামী আইনজীবী পরিষদের মোল্লা গিয়াস উদ্দিন তমাল ৪৫০ ও মোঃ হুমায়ুন কবির খান ৪১৫ পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্ধি জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের বিউটি সুলতানা ৩৪৪ ও রাকিব হাসান ২৫০ ভোট পেয়েছেন।
এছাড়া অর্থ সম্পাদক পদে একই প্যানেলের সোলাইমান আহমেদ আমান, মাইনুল হাসান সোহাগ, মোঃ জালাল আরিফিন ও সঞ্জীব কুমার সরকার নির্বাচিত হয়েছেন।
সমিতির ৯৯৬ জন ভোটরের ৭৪০ ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে নির্বাচন উপ-পরিষদের আহবায়ক এ্যাড. বাবলু জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ