Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

যেকোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলার সামর্থ্য রয়েছে পুলিশের : কুমিল্লায় আইজিপি

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩৬ পিএম

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, বাংলাদেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ দমনে ‘জিরো টলারেন্স’ নীতি কার্যকর রয়েছে। হোলি আর্টিজানে হামলার মতো ঘটনার পর থেকে জঙ্গিবাদ নিমূলে আরও কঠোরভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করেছে। যে কারণে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এসেছে। এছাড়া যেকোনো অপরাধ মোকাবিলা করার মতো প্রস্তুতি বাংলাদেশ পুলিশের আছে। এছাড়া অতীত অভিজ্ঞতার আলোকে যেকোনো ধরনের চ্যালেঞ্জ মোকাবিলার সামর্থ্য রয়েছে বাংলাদেশ পুলিশের।

বৃহস্পতিবার বিকেলে কুমিল্লা পলিশ লাইন্স মাঠে অনুষ্ঠিত জেলা পুলিশের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি বলেন, রাজনৈতিক দলগুলো তাদের কর্মসূচি পালন করবে এতে কোন বাধা নেই। কিন্তু আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর অপচেষ্টা করলে তা প্রতিহত, মোকাবেলা করার সক্ষমতা, দক্ষতা আমাদের রয়েছে। আমরা সবসময় আমাদের পেশাদারিত্বের জায়গাটি ধরে রাখি। আমরা বাংলাদেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি এখন পর্যন্ত সফলভাবে রেখেছি, ইনশাল্লাহ আগামিতেও সফল থাকবে।

আগামী নির্বাচন ও রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলা সম্পর্কে আইজিপি বলেন, পুলিশ একটি পেশাদার বাহিনী। পুলিশ সফলভাবে দেশের আইনশৃঙ্খলা রক্ষায় কাজ করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে যা করা দরকার পুলিশ তা করছে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নানসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে বিকেল ৪টায় বেলুন ও পায়রা উড়িয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। পরে তিনি পুলিশ বাহিনীর সদস্যদের কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ