Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মতলবে প্রতিবন্ধীর বাড়ির রাস্তা বন্ধ করে দিয়েছে প্রবাসীর স্ত্রী

মতলব উত্তর ব্যূরো | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:১৯ পিএম | আপডেট : ৫:২৩ পিএম, ৯ ফেব্রুয়ারি, ২০২৩

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ফতেপুর পূর্ব ইউনিয়নের লুধুয়া গ্রামের মরহুম আবুল হাসেমের ছেলে প্রবাসী নজরুল ইসলামের স্ত্রী স্থানীয় লোকজন নিয়ে একই গ্রামের প্রতিবন্ধী আমির হোসেনের বাড়ির রাস্তা (পথ) বন্ধ করে দিয়েছে।

সরজমিনের রির্পোট মরহুম আলী হোসেন হাওলাদারের ছেলে প্রতিবন্ধী মোঃ আমির হোসেন জানান, বিগর ৪০ বছর পূর্বে তিনি বসত বাড়ি করে আসছেন। দক্ষিণ লুধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিকি মাইল পূর্ব দিকে কাচা রাস্তা থেকে একশত ফুট দক্ষিণ দিকে তার বাড়ি।

বাড়ি যেতে প্রয়োজন তার একটি সরু পথ। রাস্তা থেকে বাড়ি যাওয়ার আগে জমিটি নজরুল ইসলামের। প্রতিবন্ধী আমির হোসেন বাড়িতে যাওয়ার জন্য নজরুলের কাছ থেকে দুই শতক জমি তিন লক্ষ টাকা দরদাম হলে, আমির হোসেন দুই শতক জমির দাম তিন লক্ষ টাকা নজরুল ইসলামকে দেন।

এ টাকা দেওয়ার পর নজরুল ইসলাম প্রায় দুই শতক জমি ছেড়ে দেন। ঐ দুই শতক জমির উপর রাস্তা তৈরী করে প্রতিবন্ধী আমির হোসেন বাড়িতে আসা যাওয়া করে। তার ঘরে তার স্ত্রী সহ তার ৪ বছরের এক টি শিশু সন্তান রয়েছে। তিনি বাড়িতে হাস মুরগির খামার করে কোন রকম দিনাতিপাত করে আসছে।

আর এই প্রতিবন্ধী আমির হোসেন তিনি নিজে হাটতে চলতে পারেনা, তিনি তার স্ত্রীর সহযোগিতা ছাড়া চলতে পারেনা, মরার উপর খড়ার গাঁ, ৮ ফ্রেরুয়ারী ভোরে ঐ প্রবাসী নজরুল ইসলামের স্ত্রী স্থানীয় লোকজন এবং দেশীয় অস্ত্র এবং বেকু মেশিন এনে রাস্তাটি কেটে ফেলেন। প্রতিবন্ধী আমির হোসেন ও আর কি করবে, তার নাই জন পাল্লা, তিনি বোকা বনে বাড়িতে বসে কাঁদছে আর আল্লাহর কাছে পানা চেয়েছে।

তিনি ডাক চিৎকার করে বলছেন, তোমরা আমার পথ বন্ধ করেছো কেন, আমি তোমাদের তিন লক্ষ টাকা দিয়েছি। এখন প্রবাসী নজরুল ইসলাম এর স্ত্রী তাছলিমা বেগম বলেন, আমরা তোদের কাছ থেকে কোন টাকা পয়সা নেই নাই, আমার জায়গা দিয়ে আর যেতে পারবি না৷ প্রবাসী স্ত্রী আর ও বলেন এ জমি আমার, আমার স্বামী এ জমি আমাকে সাব কাওলা করে দিয়েছে। এ রাস্তা ছাড়া প্রতিবন্ধী আমির হোসেন এর চলার আর কোন জায়গায় নাই।

তিনি তার পথ ফিরে পাবার জন্য স্থানীয় প্রশাসন এর দৃষ্টি আকর্ষণ করছেন। এ ব্যাপারে মতলব উত্তর থানায় একটি অভিযোগ দায়ের করেন প্রতিবন্ধী আমির হোসেন।



 

Show all comments
  • আবদুল রহমান ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:১৮ পিএম says : 0
    এইটা অনেক বড় জুলুম। বিচার চাই
    Total Reply(0) Reply
  • আবদুল রহমান ৯ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:১৮ পিএম says : 0
    এইটা অনেক বড় জুলুম। বিচার চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ