Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে আদালতে মামলা করে উল্টো আদালত অবমাননার অভিযোগ বাদির বিরুদ্ধে

নেছারাবাদ(পিরোজপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০৭ পিএম

নেছারাদে বোন দুলাভাইয়ের বিরুদ্ধে আদালতে ১৪৪/১৪৫ ধারা জারি করিয়ে উল্টো আদালত অবমাননা করে বিরোধিয় জায়গার লক্ষাধিক টাকার গাছ কর্তন সহ মাটি কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে সুমন নামে শ্যালকের বিরুদ্ধে। বুধবার উপজেলার জলাবাড়ি ইউনিয়নের কামারকাঠি গ্রামের মোল্লা বাড়ীতে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় শ্যালক সুমনের বিরুদ্ধে স্থানীয় থানায় জানিয়ে আদালতে মামলা করার প্রস্তুতি নিচ্ছেন ভুক্তভোগী দুলাভাই মো: জাকির হোসেন।

অভিযোগে জানাযায়, অভিযুক্ত সুমন সূতার এবং শাহিন সূতার এর সাথে অভিযোগকারি জাকির মিয়ার ওয়ারিশ ও ক্রয় সম্পত্তি নিয়া দীর্ঘদিন যাবত বিরোধ চলিয়া আসিতেছে। বিষয়টি নিয়ে একাধিকবার শালিক বৈঠক হলেও সুমন গং তা না মেনে জাকির মিয়ার সম্পত্তি অবৈধভাবে দখলের পায়তারা চালিয়ে আসছিল। জাকির মিয়াকে জায়গা ছাড়া করতে তাকে সহ তার পরিবারকে নানানভাবে হুমকি ধামকি দিয়ে আসছে। এমনকি জাকির হোসেনকে হয়রানি করতে সুমন মিয়া তার বিরুদ্ধে পিরোজপুর আদালতে একটি ১৪৪/১৪৫ ধারা জারি করে। আদালত তা আমলে নিয়ে বিরোধিয় সম্পত্তিতে শান্তি শৃম্খলা আনয়নে উভয় পক্ষকে স্ব স্ব অবস্থানে থাকার নির্দেশ দেন। মামলার বিবাদি জাকির হোসেন আদালতের প্রতি সম্মান জানিয়ে নিজের ক্রয়কৃত সম্পত্তিতে বসত ঘর উঠানোর কাজ থেকে বিরত থাকেন। কিন্তু মামলার বাদি সুমন মিয়া আদালত অবমাননা করে জাকির মিয়ার ক্রয়কৃত সম্পত্তি থেকে লক্ষাধিক টাকার গাছ কর্তন সহ মাটি কেটে নিচ্ছেন। বিষয়টি নিয়ে জাকির মিয়া বাধা দিতে যাওয়ায় সুমন সূতার, শাহিন সূতার সহ তাদের স্ত্রীগন দাও লাঠি নিয়ে জাকির হোসেন ও তার স্ত্রী পারভীন বেগমের উপর চড়াও হন।

অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত সুমন সূতার বলেন, আমি আমার নিজের সম্পত্তি থেকে গাছ কেটেছি। প্রয়োজনীয় মাটি তুলেছি। এতে আদালত অবমাননার কিছু নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ