Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে তমদ্দুন মজলিসের রচনা প্রতিযোগিতা

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন তমদ্দুন মজলিসের উদ্যোগে মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা-২০২৩ উপলক্ষে বাংলা রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। রচনার বিষয়: ‘ভাষা ও সাংস্কৃতিক আন্দোলনে তমদ্দুন মজলিস’ (অনুর্ধ্ব ১২০০ শব্দ)। রচনা কাগজের এক পৃষ্ঠায় লিখে (উভয় পৃষ্ঠায় লেখা যাবে না) শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানের প্রমাণপত্র ও সর্বসাধারণ অংশগ্রহণকারীরা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, বাবা মায়ের নাম, পূর্ণাঙ্গ ঠিকানা, মোবাইল নাম্বারসহ আগামী ১৮ ফেব্রুয়ারি তারিখের মধ্যে ডাকযোগে, কুরিয়ারে অথবা সরাসরি এসে নিম্নোক্ত ঠিকানায় প্রেরণ করতে হবে। মেইলে অথবা কম্পোজ করা রচনা গ্রহণযোগ্য নয়।

রচনা প্রতিযোগিতায় বিজয়ী ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ছাড়াও অংশগ্রহণকারী সকলের নাম আগামী ২১ ফেব্রুয়ারি মঙ্গলবার রাত ৮টায় এক অনলাইন আলোচনা অনুষ্ঠানে (তমদ্দুন মজলিসের ফেসবুক পেজ ও গ্রুপে) বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

রচনা প্রেরণের ঠিকানা ও তথ্য সহযোগিতায় : মো. তাওহিদ খান, ১৯৩/এ, জীবন ভবন (২য় তলা), ফকিরেরপুল, ঢাকা-১০০০। মোবাইল: ০১৭৩৫৩১১৪২৪, এম এইচ সুজন মাহমুদ,১/২৫/এ, আবুজর গিফারী ইসলামি কমপ্লেক্স, পাটোয়ারী গলি, পূর্ব বাসাবো, ঢাকা-১২১৪। মোবাইল: ০১৭৮২৮১৫৪০০।

বি. দ্র. অসমাপ্ত আত্মজীবনী- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, রাষ্ট্রভাষা আন্দোলন থেকে স্বাধীনতা- এম আর মাহবুব, স্বাধীনতার গল্প শোনো- অধ্যাপক আব্দুল গফুর, জাতীয় পুনর্জাগরণে তমদ্দুন মজলিস- এম এ বার্নিক প্রমুখ লেখকের গ্রন্থ ছাড়াও তমদ্দুন মজলিসের গ্রুপ ও পেইজের বিভিন্ন অনুষ্ঠানের বক্তাগণের আলোচনা ও অনলাইনের (গুগল, ইউটিউব) মাধ্যমে তথ্য সহায়তা নিয়ে রচনা লিখতে পারবেন।


প্রধানমন্ত্রী কার্যালয়ের উপ-প্রেসসচিব হলেন নুর এলাহী মিনা
স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী কার্যালয়ের উপ- প্রেসসচিব হিসেবে নিয়োগ পেয়েছেন তথ্য ক্যাডারের কর্মকর্তা নূর এলাহি মিনা। গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ শাখা-১ এর উপ-সচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত ওই আদেশে বলা হয়, তাকে বদলিপূর্বক স্ববেতনে প্রেষণে নিয়োগের নিমিত্ত তার চাকরি প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত করা হলো। এর আগে তিনি বাংলাদেশ বেতারে উপপরিচালক হিসেবে কাজ করছিলেন। তিনি জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে প্রথম সচিব (প্রেস) হিসেবেও দায়িত্ব পালন করেছেন। ২০০৫ সালে ২৪তম বিসিএসের মাধ্যমে নুর এলাহী মিনা কর্মজীবন শুরু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ