Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বায়ু দূষণবিরোধী অভিযান ২১টি যানবাহন ও ১৫ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বায়ুদূষণবিরোধী অভিযানের অংশ হিসেবে বায়ুদূষণের দায়ে রাজধানীর ২১ টি যানবাহনকে ৩৪ হাজার ৩ শত টাকা এবং ১৫ টি প্রতিষ্ঠানকে ৭৭ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়েছে। গতকাল মঙ্গলবার পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং, ঢাকা মহানগর কার্যালয় ও জেলা প্রশাসন ঢাকা এর উদ্যোগে ঢাকা মহানগরের ধানমন্ডি, মোহাম্মদপুর, শেরেবাংলা নগর, শ্যামপুর ও যাত্রাবাড়ী এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

নির্মাণ সামগ্রী খোলা অবস্থায় রেখে বায়ুদূষণের দায়ে মোবাইল কোর্টের মাধ্যমে ঢাকা মহানগরের মোহাম্মদপুর এলাকায় ২টি প্রতিষ্ঠান হতে মোট ৭ হাজার টাকা, যাত্রাবাড়ী এলাকায় ৩টি প্রতিষ্ঠান হতে মোট ৪০ হাজার টাকা এবং শ্যামপুর এলাকায় ১০টি প্রতিষ্ঠান হতে ৩০ হাজার টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়। যানবাহনের কালোধোঁয়া দ্বারা বায়ুদূষণের দায়ে ধানমন্ডি এলাকায় ৯টি যানবাহন হতে মোট ১৪ হাজার ৮ শত টাকা এবং শেরেবাংলা নগর এলাকায় ১২টি যানবাহন হতে মোট ১৯ হাজার ৫ শত টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

ঢাকার আশেপাশে বায়ুদূষণ বিরোধী এ অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ