Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাত্র ১২০ টাকায় মিলবে পুলিশ কনস্টেবলের চাকরি ---- প্রেস ব্রিফিংয়ে নেত্রকোনার পুলিশ সুপার

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৪৫ পিএম

সরকারী বিধি মোতাবেক মাত্র ১২০ টাকায় মিলবে পুলিশের চাকরি এই কথা বলেছেন নেত্রকোনার পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ।

আজ মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় নিজ কার্যালয়ের সম্মেলণ কক্ষে ‘চাকরি নয়, সেবা’ এই প্রতিপাদ্যে ট্রেইনি রিক্রুট কনস্টেবল ২০২৩ সংক্রান্ত এক প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, সারা দেশে পুলিশ কনস্টেবল পদে লোক নিয়োগ প্রদান করা হবে। সেই মোতাবেক নেত্রকোনা জেলায় ৭৩ জন পুরুষ কনস্টেবল ও ১৭ জন নারী কনস্টেবল নিয়োগ প্রদান করা হবে। ইতিমধ্যে কনস্টেবল পদে প্রায় ৪ হাজার প্রার্থী আবেদন করেছে। ৮, ৯, ১০ ফেব্রুয়ারী নেত্রকোনা পুলিশ লাইন্স মাঠে তাদের শারীরিক ফিটনেস পরীক্ষা অনুষ্ঠিত হবে, সেখানে যারা উত্তীর্ণ হবেন, তাদের নিয়ে ১৫ ফেব্রুয়ারী লিখিত পরীক্ষা, পরবর্তীতে তাদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিয়োগ পক্রিয়া স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে জেলা পুলিশের পক্ষ থেকে তিনি সাংবাদিকসহ সমাজের সচেতন মহলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। তিনি চাকরি প্রত্যাশীদের কারো প্রলোভনে না পড়ার এবং দালাল প্রতারকদের খপ্পড়ে পড়ে টাকা পয়সা লেনদেন করা থেকে বিরত থাকার আহবান জানান। কনস্টেবল নিয়োগকে কেন্দ্র করে কোন দালাল কিংবা পুলিশের কেউ যদি ঘুষ কিংবা টাকা পয়সা দাবী করে তাহলে সঙ্গে সঙ্গে পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানোর অনুরোধ জানিয়ে তিনি বলেন, যে বা যারাই এ ধরণের ঘটনার সাথে জড়িত বলে প্রমানিত হবে, তাদেরকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ হারুন অর রশিদ, পুলিশের মুখপত্র অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোঃ লুৎফুর রহমান, নেত্রকোনা গোয়েন্দা (ডিবি) পুলিশ (পশ্চিম) এর অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ