Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

শিশুবান্ধব কার্যক্রম বাস্তবায়নের দাবিতে সংবাদ সম্মেলন

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নীলফামারী জেলা সংবাদদাতা : শিশু সুরক্ষায় শিশুবান্ধব কার্যক্রম বাস্তবায়নের দাবি জানিয়েছে ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ)।
গতকাল মঙ্গলবার দুপুরে নীলফামারী শিশু একাডেমি মিলনায়তনে সংবাদ সম্মেলনে কল-কারখানায় শিশু শ্রমিকের সংখ্যা হ্রাস, জন্ম নিবন্ধন নিশ্চিত করা, দুস্থ শিশুদের শীতবস্ত্র ও শিক্ষা উপকরণ, সুবিধাবঞ্চিত শিশুদের ফলমূল বিতরণ ও খেলাধুলার আয়োজন করার দাবি জানায় সংগঠনটি। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন এনসিটিএফ নীলফামারীর সিনিয়র সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস। নীলফামারীতে এনসিটিএফের কার্যক্রম নিয়ে আলোচনা করেন জেলা শিশুবিষয়ক কর্মকর্তা মোস্তাক আহমেদ, সংগঠনের সাধারণ সম্পাদক মোনালিসা হৃদী, উপদেষ্টা আবিদ আবদুল্লাহ অর্ণব। সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য দেন সংগঠনের উপদেষ্টা দৈনিক মানবকণ্ঠ প্রতিনিধি নুর আলম। সম্মেলনে শিশুদের বিনোদনের জন্য নীলফামারীতে শিশুপার্ক স্থাপন, হাসপাতালগুলোর শিশু ওয়ার্ডে প্রয়োজনীয় চিকিৎসক নিয়োগের দাবি জানানো হয়। প্রসঙ্গত ২০০৬ সাল থেকে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অধীন সেভ দ্য চিলড্রেন ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ সারাদেশে শিশু অধিকার রক্ষায় এনসিটিএফের মাধ্যমে সচেতনতামূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ