Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পাখি জামা না পেয়ে কিশোরীর আত্মহত্যা

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : ঈদ কিংবা পুজা কোনো উৎসব না থাকলেও আবারো আলোচনায় এসেছে সেই পাখি জামা। সিরাজগঞ্জে পাখি জামা না পেয়ে ফাতেমা খাতুন (১২) নামে এক কিশোরীর আত্মহত্যা করার খবর পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে আজ শুক্রবার সকালে মর্গে পাঠায়।
জানা যায়, বেতিল চরের রিকশা শ্রমিক ফরিদ শেখের মেয়ে ফাতেমা। জেলার এনায়েতপুরে বড় বোনের কাছে পাখি জামা আবদার করে না পেয়ে ওই কিশোরী আত্মহত্যা করে। বৃহস্পতিবার এ ঘটনা ঘটে। এনায়েতপুর থানার ওসি তদন্ত আব্দুল হালিম ও মৃতের স্বজনেরা জানান, বড় বোন ফরিদার (১৮) সঙ্গে একই এলাকার সফিকুলের কিছু দিন আগে বিয়ে হয়। কদিন আগে সফিকুল তার স্ত্রীর জন্য একটি পাখি জামা কিনে দেন। যা পড়ে বাবার বাড়িতে ফরিদা বেড়াতে আসলে বৃহস্পতিবার সকালে পাখি জামাটি ছোট বোন ফাতেমা দাবি করে। তা দিতে রাজি না হওয়ায় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে বড় বোনের ওপর অভিমান করে সবার অগোচরে নিজ ঘরে ধড়নার সঙ্গে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে।
নিহতের বাবা রিকশা শ্রমিক ফরিদ শেখ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, 'এভাবে আমার ছোট মেয়ে অভিমান করে মারা যাবে তা কল্পনা করিনি। অবশেষে পাখি জামাই কাল হলো তার। আমরা গরীব। দামি 'পাখি জামা' কি আমাদের মতো মানুষের কেনা সম্ভব?'এনায়েতপুর থানার ওসি আকরাম হোসেন জানান, লাশ মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ