Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ হতে টঙ্গীতে ৩ দিন ব্যাপী গাজীপুর জেলা ইজতেমা

প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে ৩ দিনব্যাপী গাজীপুর জেলা ইজতেমা। ফজরের নামাজের পর বয়ানের মধ্য দিয়ে শুরু হয় ইজতেমার আনুষ্ঠানিকতা। জেলার বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার তাবলিগ জামাতের মুসল্লি ওই ইজতেমায় যোগ দিয়েছেন।
গাজীপুর জেলা ইজতেমার জন্য টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানের উত্তর-পশ্চিম পাশে নির্মাণ করা হয়েছে প্যান্ডেল। গতকাল থেকেই জামাতবদ্ধ মুসল্লিরা ইজতেমা মাঠে আসতে শুরু করেন। গাজীপুর সিটি কর্পোরেশনের ভোগড়া এলাকার ৪৩ জনের একটি জামাত গাজীপুরের ইজতেমায় যোগ দিয়েছেন। এ জামাতের সঙ্গে আসা গাজীপুরের ভাওয়াল মির্জাপুর কলেজের সহকারী অধ্যাপক মো. আবুল হোসেন জানান, তারা বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে ইজতেমায় যোগ দেয়ার উদ্দেশে এলাকা থেকে রওনা হন এবং রাত সাড়ে ১২টার দিকে ময়দানে পৌঁছেন। বাদ ফজর থেকে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হয়েছে। আগত মুসল্লিরা তাবলীগ জামাতের শীর্ষ আলেমদের বয়ান শুনছেন।
বিশ্ব ইজতেমার মুরব্বি সূত্রে জানা গেছে, বিশ্ব ইজতেমায় ক্রমাগত মুসুল্লি বাড়তে থাকায় টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দানে স্থান সংকুলান হচ্ছিল না। এ জন্য গেল বিশ্ব ইজতেমা থেকেই দুই ধাপে ৩২ জেলার মুসল্লিদের নিয়ে অনুষ্ঠিত হয়। মুরব্বিদের সিদ্ধান্ত অনুযায়ী বাকি ৩২ জেলার মুসল্লিরা (যে সব জেলার মুসল্লিরা গত বিশ্ব ইজতেমায় যোগ দেননি) নিজ নিজ জেলায় অনুষ্ঠিত ইজতেমায় অংশ নেবেন। সে মোতাবেক শুক্রবার থেকে টঙ্গীর বিশ্ব ইজতেমার ময়দানে গাজীপুর জেলার ইজতেমা শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ