Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আওয়ামী লীগের সঙ্গে এফটিএফওর বৈঠক

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম


আ’লীগ বাঙালি শিল্প ও সংস্কৃতির উত্তরাধিকার ও মুক্তিযুদ্ধের চেতনায় অনুষ্ঠান নির্মাণে বদ্ধপরিকর
স্টাফ রিপোর্টার : ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস্ অর্গানাইজেশনের (FTFO)  সঙ্গে আওয়ামী লীগের এক মতবিনিময় সভা গতকাল সন্ধ্যায় সংগঠনের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সভাপতিম-লীর সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাড: এ বি রিয়াজুল কবির কাওছার ও গোলাম রব্বানী চিনু উপস্থিত ছিলেন।
ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশনের (FTFO)  পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক মামুনুর রশিদ, সদস্য সচিব গাজী রাকায়েত, সৈয়দ হাসান ইমাম, আহসান হাবীব নাসিম, মুজিবুর রহমান, আনিসুর রহমান মিলন, শিহাব শাহীন, নাদিয়া আহমেদ, ফিরোজ খান ও তানিয়া আহমেদ।
মতবিনিময় সভায় আন্দোলনরত টেলিভিশন শিল্পী ও কলাকুশলীদের পক্ষে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস্ অর্গানাইজেশন (FTFO)  সংগঠনের বিভিন্ন দাবি ও বক্তব্য উপস্থাপন করেন এবং টেলিভিশন চ্যানেলসমূহে জাতীয় স্বার্থ ও সংস্কৃতিবিরোধী অনুষ্ঠান বন্ধ করে দেশীয় শিল্প ও ঐতিহ্যকে সুরক্ষার দাবি জানান।  
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ও বর্তমান সরকার বরাবরই বাঙালি শিল্প ও সংস্কৃতির উত্তরাধিকার এবং টেলিভিশনসহ দেশের সকল গণমাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনার আলোকে অনুষ্ঠান নির্মাণ ও প্রচারে বদ্ধপরিকর। এ লক্ষ্যে সরকার বিভিন্ন নীতিমালা প্রণয়ন করেছে এবং এই নীতিমালা পরিপূর্ণভাবে বাস্তবায়নের জন্য সকল পদক্ষেপ গ্রহণ করবে। তিনি আরো বলেন, ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস্ অর্গানাইজেশনের (FTFO)  কিছু দাবি তথ্য মন্ত্রণালয়ের অধীন দেশের বিদ্যমান সম্প্রচার নীতিমালা ও অর্থ মন্ত্রণালয়ের অধীন জাতীয় রাজস্ব বোর্ডের আইন ও বিধিমালা দ্বারা পরিচালিত।
ওবায়দুল কাদের আরো বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবরই দেশের সংস্কৃতিসেবী ও শিল্পীদের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল এবং তিনি অত্যন্ত সহানুভূতির সঙ্গে উত্থাপিত যৌক্তিক দাবিসমূহ বাস্তবায়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করবেন।
ওবায়দুল কাদের বাংলাদেশ থেকে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ নির্মূলে সংস্কৃতিকর্মী, শিল্পী ও টেলিভিশন কলাকুশলী ও নাট্য নির্মাতাদের আন্তরিক সহযোগিতা ও সমর্থন কামনা করেন।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ