Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নিষেধাজ্ঞা উপেক্ষা করেই পাকিস্তানে ‘পাঠান’, শো হাউসফুল

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৫৯ এএম

বিশ্বজুড়ে ঝড় তুলেছে ‘পাঠান’। ভারত ও ভারতের বাইরে রমরমিয়ে ব্যবসা করছে ছবিটি। থামাথামির কোনো নামগন্ধ নেই। অনেক আগে থেকেই পাকিস্তানের প্রেক্ষাগৃহগুলোতে বলিউডের সিনেমা প্রদর্শন নিষিদ্ধ। এর জেরে ‘পাঠান’ও নিষিদ্ধ দেশটিতে। কিন্তু পাকিস্তানে শাহরুখ খানের ভক্ত সংখ্যা নেহায়েত কম নয়। তাই অবৈধ পন্থায় সিনেমাটি দেখছে পাকিস্তানের দর্শক।

পাকিস্তানের ‘ফায়ারওয়ার্ক ইভেন্ট’ নামক এক সংস্থা আয়োজন করে ‘পাঠান’ প্রদর্শনের। টিকিট মূল্য রাখা হয় পাকিস্তানি মুদ্রায় ৯০০ টাকা। তাতেই সিনেমাটির টিকিট পাওয়ার জন্য কাউন্টারের বাইরে লম্বা লাইন পড়ে পাকিস্তানি সিনেপ্রেমীদের। অল্প সময়ের মধ্যেই শো হাউসফুল ঘোষণা করে দেওয়া হয় প্রেক্ষাগৃহের পক্ষ থেকে। তবে পাকিস্তানি সেন্সর বোর্ডের কানে এই খবর যেতেই নড়েচড়ে বসেছেন কর্তৃপক্ষ।

‘ফায়ারওয়ার্ক ইভেন্ট’কে অবিলম্বে ‘পাঠান’-এর সব প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়ে বিবৃতি জারি করেছে সিন্ধ সেন্সর বোর্ড। কেউ যদি এর পরেও বেআইনি ভাবে ‘পাঠান’ প্রদর্শন করেন, তা হলে অপরাধের শাস্তিস্বরূপ তার ১ লক্ষ টাকা জরিমানা থেকে ৩ বছরের জেল পর্যন্ত হতে পারে, হুঁশিয়ারি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। কিন্তু কীসের কী? ‘পাঠান’ দেখতে হুমড়ি খেয়ে পড়ছে পাকিস্তানি দর্শকেরা। অনেকে আবার অবৈধভাবে ডাউনলোডের আশ্রয় নিচ্ছেন। তারপরও ‘পাঠান’ দেখা চাই-ই চাই!

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’। বিশ্লেষকদের ধারণা, অচিরেই ১০০০ কোটির মাইলফলক স্পর্শ করে ফেলবে ছবিটি। এতে শাহরুখ ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। অতিথি চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ