Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

২৮ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ৩ দিনের সুন্নি ইজতেমা দাওয়াতে ইসলামী

স্লোগান হচ্ছে ‘জঙ্গিবাদের পরিণতি জাহান্নাম’

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দাওয়াতে ইসলামের উদ্যোগে আগামীকাল বুধবার বাদ আছর শুরু হচ্ছে তিন দিনের সুন্নাতে ভরা ইজতিমা। ইজতিমার স্লোগান হচ্ছে ‘জঙ্গিবাদের পরিণতি জাহান্নাম’।
রাজধানী ঢাকার হাজিক্যাম্প সংলগ্ন আশিয়ানের বিশাল ৩শ’ একর খোলা মাঠে শুরু হচ্ছে এ ভরা ইজতিমা। ৩০ ডিসেম্বর জুমার নামাজের পর দেশ, জাতি ও মুসলিম উম্মার জন্য আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে ইজতিমা। ইতোমধ্যে ইজতেমার সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। থাকছে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থাও। ইজতিমায় ৫-৭ মুসুল্লি উপস্থিত হবে বলে আশা করা যাচ্ছে।
তিনদিনের ইজতিমা উপলক্ষে সোমবার বেলা সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইজতেমার আয়োজক দাওয়াতে ইসলামী বাংলাদেশের সভাপতি মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী এ কথা বলেছেন। এ সময় উপস্থিত ছিলেন দাওয়াতে ইসলামীর মোবাল্লিগ কামাল আত্তারি, নোমান আত্তারি, আতিক রেজা আত্তারি ও আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরি প্রমুখ।
মুফতি জহির বলেন, জঙ্গিবাদের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নাই। হাত ও যবান থেকে যেখানে ইসলাম মানুষকে পূর্ণ নিরাপদ রাখতে বলেছেন সেখানে ইসলামের নামে জঙ্গিবাদ তো হারাম। আর এর পরিণতি হলো জাহান্নাম। ইজতিমার উদ্দেশ তুলে ধরে মুফতি জহির বলেন, ‘জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও গোমরাহির পথ থেকে মুসলমান ও সবস্তরের মানুষকে সঠিক ইসলামের পথে নিয়ে আসাই হচ্ছে দাওয়াতের ইসলামীর মূল লক্ষ্য। ঈমান আক্বিদা ও সুনির্দিষ্ট আমলের মাধ্যমে নিজেকে এবং  সারাবিশ্বের মানুষদের সংশোধনে চেষ্টা করে যাওয়া। দাওয়াতে ইসলামী ভারত, পাকিস্তান, নেপাল, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ সারাবিশ্বে ইজতিমা করে নেকির দাওয়াত দিয়ে আসছে।
তিনি বলেন, বুধবার সকাল ১০টায় কুরআনে পাকের তেলাওয়াত ও নাতে রাসূল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) পরিবেশনের পরপরই ‘বিসমিল্লাহ শরিফের ফজিলত’ বয়ানের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে তিনদিনের এই ইজতিমা। (শুক্রবার) জুমার নামাজের আগে ইসলামে জঙ্গি ও সন্ত্রাসবাদের পরিণতি এবং দ্বিনী দাওয়াত পৌঁছানোর গুরুত্বারোপ করে বিশেষ বয়ান ও জুমার নামাজের পর পরই দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মিলাদ, কিয়াম ও সংক্ষিপ্ত মোনাজাতের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে শেষ হবে তিনদিনের সুন্নাতে ভরা ইজতিমা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ