Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাভারের নেতাকর্মীদের মুক্তি দাবি মির্জা ফখরুলের

| প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ভোটার বিহীন অবৈধ সরকার দিশেহারা হয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদের সাজানো মিথ্যা মামলায় আটক করে হয়রানি ও নির্যাতন করছে। সাভারের ঘটনায় সরকার বিষয়টি উদোর পিন্ডি বুদোর ঘাড়ে চাপানো চেষ্টা করছে। গতকাল এক বিবৃতিতে আটককৃত নেতা-কর্মীদের মুক্তির জোর দাবি জানান বিএনপির মহাসচিব।
বিবৃতিতে ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাহউদ্দিন (বাবু) ও উপজেলা বিএনপির ভাইস চেয়ারম্যান দেওয়ান মো. মইনউদ্দিন বিল-বসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইসরাফ জাহান মিনিসহ অন্যান্য নেতা-কর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি বলেন, সাভারে পোশাক শিল্পের যে ঘটনায় বিএনপির নেতাদের নামে সাজানো মিথ্যা মামলা দেয়া হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যমুলক। কারণ ওই ঘটনাটি মুলতঃ শ্রমিক অসন্তোষের ফলে ঘটেছে বলে গণমাধ্যমে এসেছে। এমনকি এ ঘটনাটির পিছনে আমাদের পোশাক শিল্পের প্রতিযোগী দেশের ষড়যন্ত্র আছে বলে সরকারের মন্ত্রীরা আশঙ্কা প্রকাশ করেছিলেন। এতেই প্রতীয়মাণ হয় যে, বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলা, হয়রানি যে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যমূলক।
নেতা-কর্মীদের নামে ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলায় গ্রেফতার ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে আটককৃত নেতা-কর্মীদের মুক্তির জোর দাবি জানান বিএনপির মহাসচিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ