Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বয়স্ক ভাতার নামে টাকা আত্মসাতের অভিযোগ

বিশ^নাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বয়স্ক ভাতা দেয়ার নামে টাকা আত্মসাথের অভিযোগ উঠেছে ইউপি সদস্যা সাবিনা বেগমের বিরুদ্ধে। তিনি বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্যা। এ ঘটনায় বাইশঘর গ্রামের আব্দুল মজিদের পুত্র লাল মিয়া, ওই ইউপি সদস্যার বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিয়োগ দায়ের করেছেন। অভিযোগে লাল মিয়া উল্লেখ করেছেন, তার বাবা আব্দুল মজিদের বয়স্ক ভাতার জন্য প্রায় ২ বছর পূর্বে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্যা সাবিনা বেগমের কাছে যান। বয়স্ক ভাতা করে দিতে সাবিনা বেগম ৩ হাজার টাকা দাবি করে। টাকার দেয়ার দীর্ঘদিন অতিবাহিত হওয়ায় লাল মিয়া ইউপি সদস্যার সাথে ঘন-ঘন যোগাযোগ করলে এক পর্যায়ে খারাপ আচরণ করেন। বিষয়টি লাল মিয়া মেম্বার, চেয়ারম্যানকে অবহিত করেন।
অবশেষে নিরুপায় হয়ে ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।
দশঘর ইউপি চেয়ারম্যান এমাদ খান বলেন, ইউপি সদস্যা সাবিনার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। ভাতার জন্য লাল মিয়ার কাছ থেকে তিনি ২ হাজার টাকা নিয়েছেন এটা স্বীকারও করেছেন। তবে, এসব অভিযোগ মিথ্যা দাবি সাবিনা বেগমের।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান জানান, অভিযোগ তদন্ত সাপেক্ষে আইগত ব্যবস্থাা গ্রহণ করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ