Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মধুমতির ভাঙন থেকে বাজার ও বিদ্যালয় রক্ষার দাবি

মধুখালীতে বাজার ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মানববন্ধন

মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ফরিদপুরের মধুখালী উপজেলার নওপাড়া ইউনিয়নের প্রায় ৪শ’ বছরের পুরাতন ঐতিহ্যবাহি নওপাড়া বাজার ও বিদ্যালয় মধুমতি নদীর ভাঙনের কবল থেকে রক্ষার দাবিতে গতকাল বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী বাজার ঘেষা নদীর ভাঙন কবলিত এলাকায় নদীর পাড়ে সহস্রাধিক ব্যবসায়ী ও ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহণে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।
নওপাড়াবাজার বণিক সমিতির পৃষ্ঠপোষক ও নওপাড়া ইউপির সাবেক চেয়ারম্যান মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাজার বণিক সমিতির সভাপতি মিহির কুমার সাহা, সাধারণ সম্পাদক আবু বক্কার সিদ্দিক, নওপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিপু সুলতান, নওপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াসমিন আফরোজ, ইউপি সদস্য মঞ্জুর রহমান, আ. বাকি, আতিয়ার রহমান প্রমুখ। মানবন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, নওপাড়াবাজার ও দু’টি বিদ্যালয় রক্ষার জন্য পানি উন্নয়ন বোর্ডের সাতৈর রেগুল্টের সিস্টেম প্রকল্পের কাজ গত বছর এবং বর্তমান অর্থ বছরে নওপাড়াবাজার এলাকা থাকলেও অজ্ঞাত কারণে নওপাড়াবাজারের কাজ না হয়ে কম গুরুত্বপূর্ণ এলাকায় কাজ হয়। অথচ ৪শ’ বছরের পরাতন বাজারকে রক্ষায় কোন কাজ হয়নি। বাজার উন্নয়নে ইউনিয়ন পরিষদে ৭০% অর্থ বরাদ্দ থাকা সত্ত্বেও ইউনিয়নের মাধ্যমে কোন কাজ হয়নি বাজার উন্নয়নের জন্য। বাজার সংলগ্ন ও নদীর কুল ঘেষা সরকারি প্রাথমিক বিদ্যায়টিও রয়েছে ভাঙনের ঝুঁকিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ