Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পটিয়া মেয়রের বিরুদ্ধে হকারদের মানববন্ধন : আত্মহত্যার হুমকি

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

পটিয়া পৌর মেয়র আইয়ুব বাবুলের বিরুদ্ধে মানববন্ধন করেছে ফুটপাতে পণ্য বিক্রেতা হকাররা। গত বৃহস্পতিবার বিকালে পটিয়া উপজেলা পরিষদ গেটে হকাররা মানববন্ধনের আয়োজন করে। হকারদের অভিযোগ দীর্ঘদিন তারা ফুটপাতে পণ্য বিক্রয় করে আসছিল। বর্তমানে অভাব-অনটনে পরে এনজিও সংস্থা থেকে ঋণ নিয়ে শতাধিক হকার ফুটপাতে বিভিন্ন ফলমূল, শাকসবজি, কাপড়-চোপড়, বিক্রয় করে আসছে। এ পণ্য বিক্রয় করে যা আয় হয় তা দিয়ে তাদের সংসার চলে। কিন্তু তিন মাস ধরে পুলিশ ও পৌরসভার বিশেষ পোশাকদারী লোকজন নিয়ে হকারদের ভয়ভীতি দেখিয়ে পৌর মেয়র তাদের পুনর্বাসনের নামে পৌর কিচেন মার্কেটের নিচতলায় হকারদের সরিয়ে নেয়। ক্রেতা না থাকায় হকার পরিবার অভাব অনটনে না খেয়ে মরার অবস্থা। পৌরসদরের সিএনজি স্টেশন, অটোরিকশা, কার-মাইক্রো, পিকাপ, মিনি ট্রাক সবাই রাস্তার ওপর অবস্থান করলেও হকারদের জোর-জুলুম চালিয়ে কিচেন মার্কেটে সরিয়ে নিয়েছে।
কাজল দে নামের এক হকার জানান, মেয়রের জুলুম নির্যাতন বন্ধ না হলে তিনি ক্ষুধার জালায় স্বপরিবারে আত্মহত্যা করবে। মানববন্ধনে হকার নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মো. মনির, মো. হারুন, মো. আজগর, মো. জাহাঙ্গীর, মো. আতিক, ছোটন, শিবু দে, কাজল দে প্রমুখ। এ ব্যাপারে পৌর মেয়র আইয়ুব বাবুল থেকে জানতে চাইলে, তিনি বলেন পৌর কাউন্সিলরদের সম্বনয়ে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ