Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নান্দাইলে বেফাকের উদ্যোগে তরবিয়াতুল মুয়াল্লিমীন কর্মশালা

নান্দাইল (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০৭ এএম

ময়মনসিংহে নান্দাইলে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ নান্দাইল উপজেলা শাখার উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা বিকাল ৪ টা পর্যন্ত মাদরাসা মুয়ায ইবনে জাবালে তরবিয়াতুল মুয়াল্লিমীন (শিক্ষক প্রশিক্ষণ) কর্মশালা অনুষ্ঠিত হয়।
নান্দাইল উপজেলা বেফাকের সভাপতি মুফতি ইব্রাহিম কাসেমীর সভাপতিত্বে মাওলানা আমরুল্লাহ ও মাওলানা ওয়ালীউল্লাহর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাপরিচালক আল্লামা উবায়দুর রহমান খান নদভী।
তিনি বলেন, কওমী মাদরাসা ছাত্র ও শিক্ষকদের কল্যাণে বেফাক বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ইতোমধ্যেই বেফাক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার জন্য পরিকল্পনা চলছে এবং মাদরাসা ছাত্র ও ছাত্রীদের লেখাপড়ার মান উন্নয়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেফাকের নূরানী প্রশিক্ষক মাওলানা হারুনুর রশিদ, ময়মনসিংহ জেলা বেফাকের প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আমিনুল ইসলাম, হাফেজ মাওলানা আহমদ আলী, মাওলানা শোয়াইব আবদুর রউফ, উপস্থিত ছিলেন জামিয়া আশরাফিয়ার মোহতামি মাওলানা তাজুল ইসলাম কাসেমী, জামিয়া রুকাইয়্যা ময়মনসিংহের পরিচালক মাওলানা মফীজুল ইসলাম, মাওলানা শহীদুল্লাহ, মাওলানা আ. ছাত্তার, মাওলানা আব্দুল আহাদ প্রমূখ।
উল্লেখ্য উক্ত কর্মশালায় নান্দাইল, ঈশ্বরগঞ্জ, কেন্দুয়া, গফরগাঁও উপজেলা থেকে কওমী মাদরাসার প্রায় ৬০০ শতাধিক মোহতামিম ও সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ