Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১০০ কোটি টাকায় ওটিটিতে শাহরুখের ‘পাঠান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:০৮ পিএম

বক্স অফিসে ঝড় তুলেছে শাহরুখের ‘পাঠান’। অতীতের সব রেকর্ড অতিক্রম করে ‘পাঠান’ এখন বলিউডের সবচেয়ে হিট সিনেমা। এবার ওটিটিতে আসতে চলেছে ‘পাঠান’। ইতিমধ্যেই নাকি অ্যামাজন প্রাইমে 'পাঠান'-এর স্বত্ব বিক্রি করেছে যশরাজ ফিল্মস্‌। শোনা যাচ্ছে, ইতিমধ্যেই ১০০ কোটি টাকায় রফা হয়েছে। তবে ওটিটি প্ল্যাটফর্মে কবে মুক্তি পাবে এই সিনেমা তা এখনও চূড়ান্ত হয়নি।

যশরাজ ফিল্মস-এর স্পাই ইউনিভার্সের এটি চতুর্থ সিনেমা। পরিচালক সিদ্ধার্থ আনন্দ এর আগে পরিচালনা করেছেন, 'এক থা টাইগার', 'টাইগার জিন্দা হ্যায়', 'ওয়ার'। প্রতিটা সিনেমাই দর্শকের নজর কেড়েছিল। তবে ‘পাঠান’-এর মাধ্যমে চার বছর পর শাহরুখের প্রত্যাবর্তন দর্শক মনে এক অন্য ছাপ ফেলেছে। সঙ্গে দীপিকা উপস্থিতি বাড়িয়ে তুলেছে গ্রহণযোগ্যতা।

একগুচ্ছ রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখ খানের এই কামব্যাক সিনেমা। ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। দেশ-বিদেশ মিলিয়ে ‘পাঠান’র প্রথম দিনের আয় ১০৬ কোটি টাকা। যার মধ্যে দেশে ‘পাঠান’ মোট ৫৭ কোটি টাকার ব্যবসা করেছে। এর মধ্যে ৫৫ কোটি টাকা হিন্দি ভার্সানের মাধ্যমে আয় হয়েছে। আর ডাবিং ভার্সানের আয় ২ কোটি। দ্বিতীয় দিন ‘পাঠান’ অর্থাৎ সাধারণতন্ত্র দিবস তথা সরস্বতী পূজার দিন ১১৩.৬০ কোটি টাকা আয় হয় শাহরুখের কামব্যাক সিনেমার।

এর আগে, বিশ্বের ১০০টি দেশে মুক্তি পেয়েছে ‘পাঠান’। ভারতের সাড়ে পাঁচ হাজার ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে সিনেমাটি। ‘পাঠান’ যশরাজ ব্যানারে তৈরি প্রথম সিনেমা যা প্রথম দিনে সর্ব্বোচ্চ ব্যবসা করেছে। শাহরুখ খানের প্রথম সিনেমা, যা প্রথম এবং দ্বিতীয় দিনে সর্বোচ্চ অঙ্ক ছুঁয়েছে। দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামের প্রথম সিনেমা, যা মুক্তির দিন এবং তার পরের দিনে এত আয় করেছে। সাফল্যের এই ধারা দ্বিতীয় সপ্তাহেও অব্যাহত থাকবে বলেই মনে করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ