Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোবিপ্রবিতে রেজিস্ট্রারের অব্যাহতির দাবিতে গণস্বাক্ষর ও কর্মবিরতি

সেনবাগ (নোয়াখালী) থেকে প্রতিনিধি | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২১ পিএম

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ জসিম উদ্দিনকে অব্যাহতির দাবিতে গণস্বাক্ষর ও কর্মবিরতি পালিত হয়েছে।
বুধবার (১ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে অফিসার্স এ্যাসোসিয়েশনের দ্বিতীয় দিনের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘটে এ কর্মসূচি পালন করা হয়। এ্যাসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন বলেন ‘৮ দফা দাবির পক্ষে একমত পোষণ করে সাড়ে পাঁচশো কর্মকর্তা-কর্মচারীর মধ্যে প্রায় ৫০০ জনই স্বাক্ষর করেছেন। এটি আমরা কর্তৃপক্ষের কাছে জমা দেবো। তারপরও দাবি আদায় না হলে পরবর্তী কর্মসূচি অব্যাহত থাকবে’।
সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ জানান, ‘মঙ্গলবার কর্মসূচির পর উপাচার্য আমাদের ডেকে বৈঠক করেন। তিনি আমাদের দাবি গুলো শুনে সিদ্ধান্ত জানানোর আশ্বাস দিয়েছিলেন। কিন্তু তা এখনো না জানানোয় বুধবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত আন্দোলন অব্যাহত ছিল’।
এদিকে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, উপাচার্যের সঙ্গে এ্যাসোসিয়েশনের মঙ্গলবারের বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়েছে। সেখানে রেজিস্ট্রারকে অপসারণ করার মতো কি কি সুনির্দিষ্ট অভিযোগ তা জানাতে বলা হয়েছে। বাকি দাবিগুলো চলমান প্রক্রিয়ায় আইনিভাবে উপস্থাপন ও বাস্তবায়ন করা হবে। ‘নিয়োগ বাণিজ্য’ বন্ধ হয়ে যাওয়ায় কতিপয় ব্যক্তি নিজেদের স্বার্থে প্রশাসনকে চাপে রাখতে কর্মচারীদের উসকানি দিয়ে এমন পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা করছেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. দিদার-উল-আলম বলেন, কর্মকর্তা-কর্মচারীদের লিখিতভাবে সুনির্দিষ্ট অভিযোগ দিতে বলা হয়েছে। তারা এরই মধ্যে কিছু বিষয় উল্লেখ করে একটি অভিযোগ দিয়েছেন। বিষয়গুলো পর্যালোচনা করে শিগগিরই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ