Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুবিতে শিক্ষককে হেনেস্থার দায়ে দুই ছাত্রলীগ নেতাকে শোকজ

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:২১ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) প্রক্টরিয়াল বডির কর্তব্য পালনে বাধা ও শিক্ষককে হেনস্থা করার দায়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ এনায়েত উল্লাহ ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. সালমান চৌধুরী হৃদয়কে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার(১ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

নোটিশ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ এনায়েত উল্লাহ ও ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী মো. সালমান চৌধুরী হৃদয় গত ৩০ জানুয়ারি আনুমানিক রাত ৮.৩০ এ বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রক্টরিয়াল বডির কাজে বাধা প্রদান এবং শিক্ষককে হেনস্থা করেন। তাদের এমন অছাত্রসুলভ আচরণ যা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলার পরিপন্থী।

আরও জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ, প্রক্টরিয়াল বডির কর্তব্য পালনে বাধা ও শিক্ষককে হেনস্থা করার কারণে কেন আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ আগামী ০২ ফেব্রুয়ারি তারিখে বিকাল ৪ টার পূর্বে লিখিতভাবে দর্শানোর জন্যও বলা হয়েছে।

এ বিষয়ে এনায়েত উল্লাহ বলেন, এটা পুরোটাই আমাদের নামে মিথ্যা অভিযোগ ও ষড়যন্ত্র। প্রশাসন কেন এরকম করতেছে তা আমাদের বোধগম্য না।

এ বিষয়ে সালমান চৌধুরী বলেন, আমরা একটা নোটিশ হাতে পেয়েছি। নোটিশে যে অভিযোগগুলো আনা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত। আমরা বিশ্ববিদ্যালয় শিক্ষককে নিরাপত্তার জন্য বার বার অভিযোগ করা সত্ত্বেও, বিশ্ববিদ্যালয় প্রশাসনের ইন্ধনে হলে এসে বহিরাগতরা তালা ভেঙে রুমে ঢুকে। এ সবের প্রতিবাদ করলে উল্টো আমাদের উপর চড়াও হয়ে হাত তুলে আমাদের শাসানোর চেষ্টা করতেছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী বলেন, প্রশাসনের নির্দেশে আমরা দুইজন ছাত্রলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছি।

জানা যায়, গত ৩০ জানুয়ারি মুক্তিযুদ্ধ মঞ্চের পরিচয় ব্যবহার করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ওঠার চেষ্টা করেছেন সাবেক কয়েকজন ছাত্র। তবে তাদেরকে অছাত্র দাবি করে হলে ওঠতে বাধা দিয়েছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। হাতাহাতি থামাতে গেলে সহকারী প্রক্টর অমিত দত্তের সাথে বাগবিতণ্ডা ঘটে শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ