Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউসিবি পিএলসি-এর ডিএমডি হলেন আলমগীর কবির

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিশিষ্ট ব্যাংকার আলমগীর কবির সম্প্রতি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হিসেবে পদোন্নতি পেয়েছেন। এর আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
আলমগীর কবির ২২ বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৯ সালে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। আলমগীর কবির ব্যবসা, অপারেশন, ট্রেড ফাইন্যান্স, ফরেন এক্সচেঞ্জ, করেসপন্ডেন্স ব্যাংকিং, কাস্টমার সার্ভিস, ক্যাশ ম্যানেজমেন্ট, কমপ্লায়েন্স ইত্যাদি ক্ষেত্রে কার্যকর নেতৃত্বের ভূমিকা পালন করেছেন।
এর আগে আলমগীর কবির ইউসিবির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং কর্পোরেট ব্যাংকিং বিভাগের প্রধান ছিলেন। তিনি ইউসিবিতে ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট বিভাগ এবং বিভিন্ন শাখা-প্রধানসহ নানাবিধ ঊর্ধ্বতন পদে অধিষ্ঠিত ছিলেন। এছাড়াও তিনি যমুনা ব্যাংক, আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেডের বিভিন্ন দায়িত্বশীল পদে দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ