Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাঠ্যপুস্তকে ডারউইনের বিবর্তনবাদ অন্তর্ভুক্ত করে শিক্ষার্থীদের নাস্তিকে পরিণত করছে -মির্জাগঞ্জে পীর সাহেব চরমোনাই

মির্জাগঞ্জ (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ১০:৩৮ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)বলেছেন, বানর থেকে মানুষ হওয়ার যে মতবাদ পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত করা হয়েছে তা পড়ে কোমলমতি শিশুরা নাস্তিক এ পরিণত হচ্ছে। মানুষ আল্লাহ সৃষ্টি করেছে তাই ইবাদত করতে হয়। আর বানর থেকে রূপান্তরিত হয়ে মানুষ হলে বানর যেভাবে ইবাদত করে না সেভাবে ইবাদত না করলেও হয়, মূলত এই চিন্তা শিশুদের মাথায় ঢুকিয়ে দেওয়া হচ্ছে।ডারউইনের বিবর্তনবাদে সৃষ্টিকর্তার ধারণা ভিত্তিহীন। তাই বিবর্তনবাদ সৃষ্টিকর্তাকে স্বীকার করে না। পৃথিবীর প্রচলিত কোনো ধর্মকেই স্বীকার করে না এই ধারণা থেকে শিক্ষার্থীরা ধর্মহীনতায় পরিণত হচ্ছে।
মঙ্গলবার (৩১ জানুয়ারি) রাতে মাগরিব বাদ সুবিদখালী জামিয়ায়ে কারিমিয়া কওমিয়া মাদ্রাসা ময়দানে বাংলাদেশ মুজাহিদ কমিটি মির্জাগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
মির্জাগঞ্জ উপজেলা মুজাহিদ কমিটির সভাপতি মাওলানা শামসুল হক সাহেবের সভাপতিত্বে তিনি আরো বলেন, বিবর্তন-এর এ শিক্ষা চলতে থাকলে আগামী কয়েক প্রজন্ম পর সবার অগোচরেই দেশ নাস্তিক অধ্যুষিত রাষ্ট্রে পরিণত হবে। নামে মুসলমান থাকলেও চিন্তা-চেতনায় সবাই নাস্তিকবাদী ধ্যানধারণা ও ভোগবাদে ডুবে থাকবে। আল্লাহ, রাসুল, ইসলাম নিয়ে কটূক্তি বাড়তে থাকবে। আলেম-ওলামা, ধর্মীয় শিক্ষা ও ধর্মভীরু মানুষকে বাধা ও বিরক্তিকর ভাবতে শুরু করবে। ধর্মীয় বিয়ে মানবে না।
তিনি আরো বলেন,ইসলাম হচ্ছে কল্যাণের ধর্ম,শান্তির ধর্ম তাই ইসলামের পতাকাতলে আসলেই প্রকৃত শান্তি অনুভব করা যাবে, বিএনপি এর প্রতিবাদ না করে মূলত নাস্তিকের সমর্থন করে যাচ্ছে।
ওয়াজ মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাওলানা হেদায়েতুল্লাহ জেহাদী যুগ্ম সাধারণ সম্পাদক পটুয়াখালী জেলা মুজাহিদ কমিটি।মাওলানা মোশাররফ হোসাইন নিজামী, মুহতামিম জামিয়া কারিমিয়া সুবিদখালী।



 

Show all comments
  • ABU ABDULLAH ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম says : 0
    বিএনপি ইহার প্রতিবাদ করেছে আপনি অসততা বলেছেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ