Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহরুখের প্রত্যাবর্তনে ব্যাপক সাড়া, এলো ‘পাঠান-টু’র ঘোষণা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৫:২৬ পিএম

মুক্তির আগেই ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগ উঠেছিল ‘পাঠান’ সিনেমার বিরুদ্ধে । কট্টপন্থী হিন্দু নেতারা শাহরুখকে হত্যার হুমকিও দিয়েছিল। তবে বাধা উপেক্ষা করে ২৫ জানুয়ারি মুক্তি পায় এই সিনেমা। প্রথম ছয় দিনেই আয় করেছে প্রায় ৬৫০ কোটি রুপি। এরমাঝেই ‘পাঠান’র সিক্যুয়াল নির্মাণেরও ঘোষণা দিয়েছেন শাহরুখ। দ্বিতীয় কিস্তিতে আরও ভালো কাজের প্রতিজ্ঞাও করেন তিনি। তবে কবে নাগাদ এই সিনেমার কাজ শুরু কবে, সে বিষয়ে কিছু জানাননি।

‘পাঠান’ সিনেমাটি নিয়ে বিতর্ক চলায় এতদিন সংবাদমাধ্যমের কাছে মুখ খোলেননি শাহরুখ। তবে গতকাল সোমবার (৩০ জানুয়ারি) সংবাদ সম্মেলনে সব প্রশ্নেরই উত্তর দিলেন তিনি।

এ দিন ধর্মানুভূতিতে আঘাত প্রসঙ্গে শাহরুখ বলেন, “আমরা যখনই কোনো ছবি তৈরি করি, তা একেবারেই হয় ভালোবাসা ছড়িয়ে দেওয়ার জন্য। যদি কোনো খলনায়কের চরিত্রে অভিনয় করি, তখনও একই উদ্দেশ্য থাকে। কারও ভাবাবেগে আঘাত করা আমাদের উদ্দেশ্য নয়। শুধু মানুষকে আনন্দ দিতে চাই। এ ক্ষেত্রে দীপিকা অমর, আমি আকবর আর জন হল অ্যান্টনি। আমরা দেশবাসীকে ভালোবাসি এবং তাদের ভালোবাসা দিতে চাই।’’

গণমাধ্যমকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে শাহরুখ বলেন, ‘এই ছবি যে শান্তিপূর্ণভাবে মুক্তি পেয়েছে তার নেপথ্যে অবশ্যই রয়েছে সংবাদমাধ্যম। ছবির সাফল্যের অংশীদার তারাও। আমি বরাবরই চেয়েছিলাম, ঘৃণার সঙ্গে নয়; এই ছবি মুক্তি পাক ভালোবাসাকে সঙ্গে নিয়ে। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ শেষমেশ সেটাই ঘটেছে।’

‘পাঠান’ মুক্তির আগে ‘বেশরম রঙ’গানের জন্য তোপের মুখে পড়েছিলেন শাহরুখ-দীপিকা। এমনকি সিনেমাটি বয়কটের দাবী জানিয়েছিলেন কেউ কেউ। কারণ, গানের ভিডিওতে গেরুয়া বিকিনিতে দীপিকাকে দেখে ব্যাপক ক্ষেপেছিলেন একাধিক হিন্দু সংগঠন। তবে সব বাঁধা পেরিয়ে অবশেষে মুক্তি ২৫ জানুয়ারি পেয়েছে ‘পাঠান’।

‘পাঠান’ মুক্তির পর থেকে একের পর এক নজির গড়ছে। বলতে গেলে এসআরকে-এর কারণেই হাসি ফিরল হিন্দি সিনেমার প্রযোজক-পরিচালকদের মুখে। ‘পাঠান’ই প্রথম সিনেমা যা ভারতের বাজারে মাত্র ছয় দিনে ৩৫০ কোটির গণ্ডি পার করেছে। দর্শক ভালোবাসা উজাড় করে দিয়েছে এই সিনেমাকে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ