Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্বত্যাঞ্চলের সীমান্ত সড়ক পাহাড়ের মানুষের জীবনমান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ

রাঙামাটি থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৪:০৮ পিএম

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলার নির্মাণ সীমান্ত সড়কের ফলে নানামুখী উন্নয়নের সম্ভাবনার দুয়ার খুলবে। পাহাড়ের মানুষের জীবনমান উন্নয়ন ও পর্যটন শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা ভুমিকা রাখবে। সে লক্ষে বাংলাদেশ সেনা বাহিনী কষ্টসাধ্য করে দূর্গম এলাকায় সীমান্ত সড়কে নিরলস কাজ করে যাচ্ছে।
সোমবার দুপুরে রাঙামাটি জুড়াছড়ি উপজেলার দুর্গম দুমদুম্যা ইউনিয়নের সাইচাল এলাকার সীমান্ত সড়ক পরিদর্শনকালে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ এসব কথা বলেছেন। এসময় তিনি সেনাবাহিনী প্রধান প্রকল্পসংশ্লিষ্ট কর্মকর্তা, জেসিও ও অন্যান্য পদস্থ সেনাসদস্যদের সঙ্গে মতবিনিময় এবং দিকনির্দেশনা দিয়েছেন।
তিনি আরো বলেন, একদিকে পার্বত্য অঞ্চলের সীমান্ত নিরাপত্তা নিশ্চিত হবে, অন্যদিকে সচল হবে যোগাযোগ ব্যবস্থা। একইসঙ্গে দক্ষিণ-পূর্ব এশিয়াতে ব্যবসা ও বাণিজ্যেরও ব্যাপক প্রসার হবে। বিশেষ করে পাহাড়ের সীমান্ত এলাকার কৃষিপণ্য দেশের মূল ভূখন্ডে পরিবহনসহ ও বিভিন্ন শিল্প কারখানা স্থাপনের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
সেনাবাহিনী সূত্রে জানা যায়, পার্বত্যাঞ্চলে ৯টি সীমান্ত সড়ক প্রকল্পের মোট দৈর্ঘ্য ১০৩৬ কিলোমিটার। একনেক কর্তৃক অনুমোদিত ৩১৭ কিলোমিটারের মধ্যে ৯৫ কিলোমিটার সড়ক নির্মাণকাজ ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। এ ছাড়া ১৩২ কিলোমিটার সড়কের নির্মাণকাজ চলমান। এ বছরের এপ্রিলের মধ্যে এ কাজ সম্পন্ন হওয়ার কথা।
এসময় লেঃ জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ হাবিব উল্লাহ, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী, ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজিম-উদ-দৌলা, লেঃ কর্নেল আবু হায়দার মোহাম্মদ রাসেদুজ্জামান, ব্রিগেডিয়ার জেনারেল ফেরদৌস হাসান সেলিম, ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুল হাসানসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা, জেসিও ও অন্যান্য পদবির সেনাসদস্যদরা উপস্থিত ছিলেন। #
ছবি ক্যাপশন: রাঙামাটি জুড়াছড়ি উপজেলার দুর্গম দুমদুম্যা ইউনিয়নের সাইচাল আর্মি ক্যাম্প এলাকার সীমান্ত সড়ক পরিদর্শনকরছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ