Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল কুরআন বিশ্বশান্তি ও মুক্তির একমাত্র পথপ্রদর্শক

জকিগঞ্জে হিফজুল কুরআন প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তারা

জকিগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

জকিগঞ্জে উপজেলা ব্যাপী ঐতিহাসিক হিফজুল কুরআন প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তারা বলেছেন, আল কুরআন হচ্ছে বিশ্বশান্তি প্রতিষ্ঠার একমাত্র মুক্তির সনদ ও পথপদর্শক। দুনিয়ার মধ্যে শ্রেষ্ঠ মানুষ তারাই, যারা কুরআন শিক্ষা গ্রহন করে ও শিক্ষা দান করে। ঐশিগ্রন্থ আল কুরআন হচ্ছে বিশ্বশান্তি প্রতিষ্ঠার একমাত্র মুক্তির সনদ ও পথপদর্শক। গত শনিবার দুপুর ২টা থেকে জকিগঞ্জ টাউন ঈদগাহ ময়দানে আব্দুল বাছিত হিফজুল কুরআন প্রতিযোগির পুরস্কার প্রদান অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।
যুক্তরাষ্ট্র প্রবাসী সমাজসেবী আব্দুল বাছিতের সভাপতিত্বে ও সাংবাদিক জুবায়ের আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও সিলেট মহানগর আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুকউদ্দীন আহমদ, জকিগঞ্জ উপজেলা পরিষদের লোকমান উদ্দীন চৌধুরী, সিলেট জেলা পরিষদের সদস্য ইফজাল আহমদ চৌধুরী, সিলেট নাইওরপুল জামে মসজিদের খতিব মাওলানা নজমুদ্দীন কাসেমী প্রমুখ।
প্রতিযোগিতায় অংশ নিয়ে খ গ্রæপে ১ম স্থান অর্জন করে নগদ ৩০ হাজার টাকা, সনদ ও ক্রেস্ট অর্জন করেন জামেয়া মোহাম্মদিয়া হাড়িকান্দি মাদরাসার শিক্ষার্থী জুবায়ের আলম। ক গ্রæপে চ্যাম্পিয়ান হয়ে নগদ ২০ হাজার টাকা সনদ ও ক্রেস্ট অর্জন করে দারুল আযকার মাদরাসা এন্ড কালচারাল সেন্টারের শিক্ষার্থী শফিকুর রহমান ছাকিব। খ গ্রæপে ২য় স্থানে নগদ ২০ হাজার টাকা, সনদ ও ক্রেস্ট অর্জন করে শাহবাগ জামেয়া মাদানিয়া ক্বাসিমুল উলুম মাদরাসার ছাত্র কেফায়াতুল্লাহ মাসরুর। ক গ্রæপে নগদ ১৫ হাজার, সনদ ও ক্রেস্ট অর্জন করে মোশাহিদিয়া হিফজুল কোরআন মাদরাসার শিক্ষার্থী ইমন আহমদসহ বিজয়ী শিক্ষার্থীদের হাতে সম্মানী ক্রেস্ট ও সনদ তুলে দেন অতিথিরা।
হিফজুল কুরআন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওলানা কুতবুল আলমের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন বাস্তবায়ন কমিটির যুগ্ম আহবায়ক কাজী হিফজুর রহমান, সদস্য কে এম মামুন, মাওলানা আলাউদ্দীন তাপাদার, মাওলানা ফজলুর রহমান, হাজী এস আলম ও ব্যবসায়ী নেতা আলীম উদ্দীন প্রমুখ।
এরআগে প্রতিযোগীর চুড়ান্ত পর্বের উদ্বোধন করেন বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহ›র মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী। বিচারকের দায়িত্ব পালন করেন শাহজালাল রহমানিয়া ইন্টারন্যাশনাল মাদরাসার পরিচালক হাফিজ মাওলানালানা আব্দুল মুক্তাদির আল আযহারী, হুফফাজুল কোরআন সিলেটের সেক্রেটারি হাফিজ মাওলানালানা ওলিউর রহমান ও ইয়াকুবিয়া হিফজুল কোরআন মাদরাসা ধারন, ছাতকের পরিচালক হাফিজ মাওলানা আব্দুল আজীজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ