Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজয়নগরে ভেকু জব্দ ইটভাটাকে জরিমানা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সোনাই নদীর খননকৃত মাটি লোপাট করে নিয়ে যাওয়ার সময় মেসার্স জামান বিকস ফিল্ডের ম্যানেজারকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গত শনিবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) মেহেদী হাসান খান শাওন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার এ. এইচ. ইরফান উদ্দিন আহমেদ সাথে ছিলেন। ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, উপজেলার বুধন্তী ইউনিয়নে সোনাই নদীর খননকৃত মাটি নদীর পাড়ে রাখাছিল। মেসার্স জামান বিকস ফিল্ডের কতিপয় লোকেরা ভ্যাকু দিয়ে এসব খননকৃত মাটি কেটে নিয়ে যাচ্ছিল। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভ‚মি তাৎক্ষনিক অভিযান চালিয়ে ওই ব্রিক ফিল্ডের ম্যানেজার মো. সালেক মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করেন। সে সাথে মাটি কাটার কাজে ব্যবহৃত ভ্যাকুটিও জব্দ করা হয়েছে।
সহকারি কমিশনার (ভ‚মি) মেহেদী হাসান খান শাওন জানান, নদীর পাশ্ববর্তী মেসার্স জামান ব্রিকস্ ফিল্ডকে নদী পাড়ের মাটি অবৈধভাবে নিয়ে যাওয়ার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে।
অভিযান চলাকালে ইসলামপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ রঞ্জন কুমার ঘোষ, বিজয়নগর প্রেসক্লাবের সভাপতি মৃণাল কান্তি চৌধুরী, বুধন্তী ইউনিয়ন ভ‚মি অফিসের তহশিলদার কাজল কুমার বণিক প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ