Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খালি আসনে আবারও শিক্ষার্থী ভর্তি নেবে শাবি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২৩, ৫:১৩ পিএম

অনার্স প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি শেষে খালি থাকা ১৪৪ আসনে আবারও শিক্ষার্থী ভর্তি নেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)। রোববার বিকেলে ভর্তি কমিটির কনভেনর প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, খালি আসনগুলোর জন্য আরও একবার ডাকা হবে। আগামী ২-৩ ( ফেব্রুয়ারি) তারিখে ডাকানো হবে; ২ তারিখের সম্ভাবনা বেশি। র‍্যাংক পজিশন কত থেকে কত পর্যন্ত ডাকা হবে এবিষয়ে প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার বলেন, এটা এখন বলা যাবে না। মাইগ্রেট হওয়ার পরে তখন বলা যাবে। মাইগ্রেশনের বিষয়ে তিনি বলেন, আমরা কাজ করতেছি। কাজ শেষ হলে বলা যাবে।


বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা ও মানবিকে কোটাসহ মোট ১ হাজার ৬শো ৬৬টি আসন রয়েছে শাবিতে। আসন পূরণে সর্বমোট ৮বার শিক্ষার্থী কল করেও আসন পূরণ করতে পারে নি বিশ্ববিদ্যালয়টি। গত ২৩-২৫ জানুয়ারি পর্যন্ত চূড়ান্ত ভর্তি শেষে মোট ১৪৪ টি আসন খালি রয়ে যায়। ১৪৪টি আসন খালি রেখেই আগামী ৭ ফেব্রুয়ারি ওরিয়েন্টেশন দেয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয়টি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ