Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালীর বেগমগঞ্জে আগুনে ১৮ দোকান ভস্মীভূত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৬, ১:১১ পিএম

বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ইউনিয়নে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ১৮টি দোকানের মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৬ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। রোববার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজগঞ্জ বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাতে হঠাৎ করে বাজারের একটি দোকানে আগুন লেগে যায়। মুহূর্তের মধ্যে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। এসময় স্থানীয় লোকজন আগুনের লেলিহান দেখে ফায়ার সার্ভিসে খবর দেয় এবং আগুন নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। খবর পেয়ে মাইজদী ও চৌমুহনী ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
ক্ষতিগ্রস্থদের বরাত দিয়ে স্থানীয় ইউপি মেম্বার আবু ছায়েদ জানান, আগুনে ৩টি মুদি, ১টি হার্ডওয়ার, ২টি জুয়েলারি, ১টি টেইলার্স, ৪টি মালামাল রাখার গুদাম, ১টি কাজী অফিস, রং'এর কয়েকটি মেশিন ও কয়েকটি চা দেকাান’সহ ১৮টি দোকান ও দোকানের মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৬ কোটি টাকার ক্ষতি হয়েছে।
এদিকে রাতে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন নোয়াখালী জেলা পুলিশ সুপার এসপি মো. ইলিয়াছ শরীফ। মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মাহবুবুর রহমান জানান, খবর পেয়ে মাইজদী ও চৌমুহনী ফায়ার স্টেশনের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষতিগ্রস্ত দোকানগুলো থেকে অন্তত ৪ কোটি টাকার মালামাল উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে বৈদুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ