Inqilab Logo

রোববার, ২৮ মে ২০২৩, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ৭ যিলক্বদ ১৪৪৪ হিজরী

অনিয়ম প্রশ্রয় দেয়া হবে না বাঁধ নির্মাণে -সুনামগঞ্জে পাউবো অতিরিক্ত মহাপরিচালক

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ৬:১৯ পিএম

পাউবো অতিরিক্ত মহাপরিচালক আমিনুল হক ভূঁইয়া বলেছেন, কোনো ধরনের অনিয়ম প্রশ্রয় দেয়া হবে না বাঁধ নির্মাণ কাজে। বাঁধের গুণগত মান বজায় রেখে টেকসই বাঁধ নির্মাণে বাঁধের গোঁড়া থেকে মাটি উত্তোলনে বিরত থাকতে হবে সংশ্লিষ্ট পিআইসিদের।

পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহা-পরিচালক আমিনুল হক ভূঁইয়া আজ শনিবার (২৮ জানুয়ারি) তাহিরপুর উপজেলা মাটিয়ান হাওরে বিভিন্ন বাঁধের নির্মাণ কাজ পরিদর্শনকালে এসব নির্দেশনা দেনে সংশ্লিষ্টদের। এছাড়া আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্য হাওরের সকল বাঁধের কাজ শেষ করার জন্য নির্দেশ প্রদান করেন তিনি। এর আগে তাহিরপুর উপরেুমে কাবিটা নীতিমালার আলোকে সুষ্ঠুভাবে হাওর রক্ষা বাঁধ নির্মাণের জন্য তাহিরপুর উপজেলাধীন বাঁধের পিআইসি সদস্যদের নিয়ে বিশেষ কর্মশালা ও মতবিনিময় সভা করেন পাউবো কর্মকর্তারা। তাহিরপুর উপজেলায় ১১৩ প্রকল্পের মধ্যে ৮৪ কিলোমিটার বাঁধ নির্মাণে ২০ কোটি ৮৬ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে, এছাড়া জেলার ১২ উপজেলার বিভিন্ন হাওরের বোরো ফসলের সুরক্ষায় বাঁধ নির্মাণের জন ১১০২ প্রকল্পে ২০৬ কোটি টাকা বরাদ্দ দিয়েছে পানি সম্পদ মন্ত্রণালয়। বাঁধ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন, পাউবোর প্রধান প্রকৌশলী শহীদুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রবীর কুমার গোস্বামী, সুনামগঞ্জ নির্বাহী প্রকৌশলী মামুন হাওলাদার, তাহিরপুর উপজেলা নির্বাহী সু-প্রভাত চাকমা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ