Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘পাঠান’ ঝড়ের মাঝেই শাহরুখকে প্রাণনাশের হুমকি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২৩, ১১:৩৩ এএম

‘পাঠান’ নিয়ে যে বিতর্ক চলছিল তা এখন চলমান ‘পাঠান’ ঝড়ের মাঝে অনেকটাই কোনঠাসা, তবে শেষ হয়নি। ধর্মীয় সংগঠনগুলো এখনও ক্ষোভ পুষে রেখেছে কিং খান ও তার সিনেমার ওপর। শাহরুখের দিকে তেড়ে আসা প্রাণনাশের হুমকিতে স্পষ্ট হলো তা। সম্প্রতি মুম্বাইয়ের মৌলভী রহমান প্রাণে মেরে ফেলতে বলেছেন শাহরুখকে। কেননা এ সুপারস্টারকে তিনি খাটি মুসলিম বলে মনে করেন না। একারণে তাকে হত্যার আহ্বান জানিয়েছে এ মৌলভী।

শাহরুখকে হত্যার আহ্বান জানিয়ে রহমান বলেন, ‘শাহরুখ সাচ্চা মুসলিম নয়, দক্ষিণপন্থী সংগঠনগুলো শাহরুখের বাড়ি যাক এবং তাকে গুলি করে মেরে ফেলুক।’ এ সময় ‘পাঠান’ নিয়েও ক্ষোভ উগরে দিয়েছেন রহমান। তিনি বলেন, ‘এই ছবি নিষিদ্ধ হওয়া উচিত।’

তবে মৌলভী রহমানের এ হুমকিতে কোনো মন্তব্য করেননি শাহরুরখ। আপাতত তিনি উপভোগ করছেন ‘পাঠানে’র সাফল্য। মুক্তির পর প্রথম দুই দিনেই ভারতে ১২৭ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। অন্যদিকে বিশ্বব্যাপী আয় করেছে ২৩৫ কোটি। দীর্ঘ ৪ বছর পর পর্দায় ফিরেই একের পর এক রেকর্ড গড়ছেন বলিউড বাদশা শাহরুখ খান। চারদিক থেকে পাচ্ছেন প্রচুর প্রশংসা।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘পাঠান’ মুক্তির প্রথম দিনে শুধুমাত্র হিন্দি সংস্করণে আয় করেছে ৫৫ কোটি রুপি। প্রথম দিনে সর্বোচ্চ আয়ের রেকর্ড (হিন্দিতে) করেছিল ‘কেজিএফ ২’। কন্নড় এই সিনেমা আয় করেছিল ৫৩.৯৫ কোটি রুপি। দ্বিতীয় দিনেও রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে ‘পাঠান’। বক্স অফিস সূত্রে জানা গেছে, শুধুমাত্র হিন্দিতেই এই সিনেমার আয় প্রায় ৭০ কোটি রুপি।

মুক্তির আগে ‘পাঠান’ নিয়ে বিতর্কের শেষ ছিল না। গেরুয়া রংয়ের বিকিনি হিন্দু ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছে জানিয়ে একদল সিনেমাটি বয়কটের ঘোষণা দেয়। বিতর্ক মাথাচাড়া দিয়ে ওঠে গত বছরের ডিসেম্বর মাসের মাঝামাঝিতে মুক্তি পাওয়া ‘বেশরম রং’ গান প্রকাশ্যে আসার পর। এরপর জল অনেকদূর গড়িয়েছে, সেন্সর বোর্ডের কাঁচি চলেছে পাঠানের ওপর।

‘পাঠান’ সিনেমায় শাহরুখ ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম রোড়ে, মনিশ ওয়াদওয়া প্রমুখ। ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ