Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুইডেনে কোরআন পুড়ানোর ঘটনার প্রতিবাদে বাদ জম’আ সিলেটের রাজপথে ধর্মপ্রাণ মানুষ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২৩, ৫:০৬ পিএম

সুইডেনে পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে সিলেটের রাজপথে নেমেছে ধর্মপ্রাণ মানুষ। আজ শুক্রবার (২৭ জানুয়ারি) জুম্মার নামাজ শেষে এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সোবহানীঘাট মসজিদ থেকে বের করে বিক্ষোভ মিছিল। এসময় বিভিন্ন ইসলামি দল ও মুসল্লিরা সুইডেনে তুর্কি দূতাবাসের সামনে কোরআন পোড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও বিক্ষোভের মাধ্যমে জানান প্রতিবাদ। মিছিল শেষে কোর্ট পয়েন্টে মিলিত হন এক প্রতিবাদ সমাবেশ। মিছিলে আল্লাহু আকবার ধ্বনিতে মুখরিত হাজার হাজার মুসল্লিরা সিলেট নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। প্রতিবাদ সমাবেশ থেকে সকল মুসলমানদেরকে এক হওয়ার আহ্বান জানান এবং পবিত্র কোরআনের সম্মান রক্ষায় প্রতিবাদ জানানোর কথা তুলে ধরা হয়। বিক্ষোভকারীরা অবিলম্বে সুইডেন সরকারকে মুসলমানদের কাছে ক্ষমা চাওয়া ও বিতর্কিত ব্যক্তিকে শাস্তি প্রদানের আহ্বান জানায়।


প্রসঙ্গত, সুইডেনের উগ্র-ডানপন্থী দলের বিতর্কিত নেতা রাসমুস পালুদান ২১ জানুয়ারি স্টকহোমে তুর্কি দূতাবাসের সামনে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয় পবিত্র কোরআন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ