Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরার শ্রীপুর উপজেলা বিএনপির সাবেক সভাপতি সম্পাদকসহ ৪৫ জন জেল হাজতে

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ৪:২৬ পিএম

বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলায় মাগুরার শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪৫ নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার দুপুরে তারা মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হলে আদালত তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিজানুর রহমান জানান, ৫ নভেম্বর শ্রীপুর থানা পুলিশ উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বদরুল আলম হিরো ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলামসহ ৫৫ জন নেতাকর্মীর নামে শ্রীপুর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় আসামিরা হাইকোর্ট থেকে জামিনে থাকার পর বৃস্পতিবার দুপুরে মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। বিচারক ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ ফারজানা ইয়াসমিন ৫৫ আসামির মধ্যে অসুস্থতাজনিত কারণে ১০ জনের জামিন মঞ্জুর করেন।

অন্যদিকে শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বদরুল আলম হিরো ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলামসহ ৪৫ জনের জামিন না মঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী মিজানুর রহমান বলেন, ‘মামলাটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। তারা জামিনের জন্য উচ্চ আদালতে আপিল করবেন’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ