Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারত জুড়ে চলছে ‘পাঠান’ ঝড়, বাড়তি পুলিশ মোতায়েন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ১০:৩৯ এএম

দীর্ঘ ৪ বছর পর রুপালি পর্দায় ফিরলেন বলিউড ‘বাদশা’। ভারত জুড়ে চলছে ‘পাঠান’ ঝড়। শাহরুখ খানের ‘কামব্যাক’ সিনেমা বলে কথা, ভক্তদের উন্মাদনা তুঙ্গে বললেও কম বলা হয়। বুধবার (২৫ জানুয়ারি) সিনেমাটির মুক্তির দিনকে ‘পাঠান ডে’ বলে ঘোষণা দিয়েছেন বাদশানুরাগীরা। এদিন শীতের আমেজ কাটিয়ে সকাল ৬টা থেকেই ছিল প্রেক্ষাগৃহের বাইরে লম্বা লাইন। ভিড় সামাল দিতে রীতিমত হিমশিম খেয়েছে কর্তৃপক্ষ। ভারতের সব বড় শহরেই চিত্রই ছিল প্রায় একই রকম। ফার্স্ট ডে ফার্স্ট শোয়ের টিকিট না পেয়েও প্রেক্ষাগৃহের সামনে ঠায় দাঁড়িয়ে দর্শক। যদিও কোনও ভাবে একটা টিকিট জোগাড় করতে পারেন!

‘পাঠান’ ঝড়ের হাওয়া গিয়ে লেগেছিলো কলকাতায়ও। চার বছর পর কিং খানকে রূপালি পর্দায় দেখতে উন্মাদনা ছড়ায় কলকাতায় জুড়ে। বুধবার (২৫ জানুয়ারি) সকাল থেকেই এর ফলে কলকাতাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। দক্ষিণ কলকাতার সিনেমা অঞ্চল হাজরা থেকে রাসবিহারী মোড় বিপর্যস্ত হয় যান চলাচল। শাহরুখ ফ্যানদের ভিড় সামলাতে সকাল থেকেই বাড়তি জনবল নিয়ে নামে কলকাতা পুলিশ। তবে বাড়তি পুলিশ মোতায়েন করেও সামাল দেওয়া যায়নি শাহরুখ ফ্যানদের।

কলকাতার সিনেমা হলগুলোর মধ্যে মাল্টিপ্লেক্সগুলোয় ‘পাঠান’ শুরু হয় স্থানীয় সময় সকাল ৭টারও আগে। কোথাও সকাল ৬.৪৫ মিনিটে, কোথাও ৬.৫০ এ। রাসবিহারী অঞ্চলের লেক মলের আইনক্সের কর্তৃপক্ষ বলেন, সাধারণত হলিউড সিনেমার ক্ষেত্রে আমরা সকাল ৭টায় শো দিই। কিন্তু হিন্দি সিনেমার ক্ষেত্রে অনেক বছর পর এত সকালে শো দেওয়া হল। তাও আবার হাউজফুল।

দর্শকের উন্মাদনা ও টিকিটের চাহিদা দেখে পর্দার সংখ্যা আরও বাড়ানোর সিদ্ধান্ত গোটা ভারতের একাধিক সিনেমা হল কর্তৃপক্ষের। ২৪ জানুয়ারি পর্যন্ত ভারতে মোট ৫২০০টি পর্দায় ‘পাঠান’ প্রদর্শনের কথা ছিল। সিনেমাটির মুক্তি ও প্রথম শোয়ের পরে আরও ৩০০টি পর্দা বাড়ানোর সিদ্ধান্ত কর্তৃপক্ষের। এ বার সারা ভারতে মোট ৫৫০০টি পর্দায় দেখানো হবে ‘পাঠান’। বিদেশে এই সংখ্যাটা ২৫০০। অর্থাৎ, বিশ্ব জুড়ে মোট ৮০০০টি পর্দায় ‘বাদশা’র কেরামতি দেখবেন অসংখ্য দর্শক।

সিনেমাটির অগ্রিম টিকিট বুকিং শুরু হওয়ার পরেই আভাস পাওয়া গিয়েছিল ‘পাঠান’-ঝড়ের। খবর পাওয়া যায়, একশোরও বেশি দেশে মুক্তি পেতে চলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত ‘স্পাই ইউনিভার্স’-এর এই অ্যাকশন থ্রিলার সিনেমা। শুধু তা-ই নয়, ‘পাঠান’-এর দৌলতেই ফের তালা খুলছে ভারতের বন্ধ হয়ে যাওয়া ২৫টি সিঙ্গল স্ক্রিনের।

‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। যিনি এর আগে অ্যাকশন ফিল্ম ‘ওয়ার’ বানিয়ে বক্স অফিসে ঝড় তুলেছিলেন। এই সিনেমাতে শাহরুখের নায়িকা দীপিকা পাড়ুকোন। খলনায়ক হিসেবে আছেন জন আব্রাহাম। এছাড়াও আছেন ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম রোড়ে, মনিশ ওয়াদওয়া এবং অতিথি চরিত্রে সালমান খান। ২৫০ কোটি রুপি বাজেটের সিনেমাটির প্রযোজক যশরাজ ফিল্মস।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ