Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

একসাথে শতাধিক দেশে ‘পাঠান’র মুক্তি, নতুন রেকর্ড

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ১০:৩৪ এএম | আপডেট : ১০:৩৪ এএম, ২৫ জানুয়ারি, ২০২৩

‘বলিউড বাদশাহ’খ্যাত অভিনেতা শাহরুখ খান। সর্বশেষ তাকে ২০১৮ সালে ‘জিরো’ সিনেমায় দেখা গিয়েছিল। দীর্ঘ ৪ বছর পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বলিউডে ফিরছেন এই অভিনেতা। আজ (২৫ জানুয়ারি) বিশ্বের একশোটিরও বেশি দেশে একযোগে মুক্তি পাবে ‘পাঠান’। এ সিনেমায় শাহরুখের বিপরীতে রয়েছেন দীপিকা পাড়ুকোন।

ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউশনের ভাইস প্রেসিডেন্ট নেলসন ডি’সুজা জানিয়েছেন, ‘বিদেশী অঞ্চলে যশ রাজ ফিল্মের জন্য সবচেয়ে বেশি পরিসরে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হিসেবে রেকর্ড গড়তে যাচ্ছে পাঠান। প্রকৃতপক্ষে, এটি ভারতীয় চলচ্চিত্রের জন্য বিশ্বব্যাপী সর্বাধিক দেশে মুক্তির রেকর্ড! শাহরুখ খান আন্তর্জাতিকভাবে সবচেয়ে বড় সুপারস্টারদের মধ্যে একজন। সিনেমাটি যে হাইপ বহন করছে তার পরিপ্রেক্ষিতে পাঠানকে সারা বিশ্বে মুক্তি দেওয়ার বিশাল চাহিদা রয়েছে।’

তিনি আরও বলেছেন, ‘করোনা মহামারী পরবর্তীতে থিয়েটার ব্যবসার পুনরুজ্জীবনের কথা মাথায় রেখে পাঠান ১০০টির বেশি দেশে মুক্তি পাবে। এটি যশ রাজ ফিল্মস-এর স্পাই ইউনিভার্সের চতুর্থ সিনেমা। বিদেশী অঞ্চল থেকে পাঠান কতটা আয় করতে পারে, সে সম্পর্কে আমরা খুব উৎসাহী। বছরের শুরুতেই চলচ্চিত্র শিল্পকে চাঙ্গা করতে সক্ষম পাঠান।’

শাহরুখের ফিরে আসা সিনেমা ‘পাঠান’ নিয়ে সিনেমাপ্রেমীদের আগ্রহ এতটাই বেশি যে, সিনেমাটি অগ্রিম টিকিট বুকিংয়ে রেকর্ড গড়ে ফেলেছে। ভারতের অনেক রাজ্যে সিনেমা হল মালিকেরা দর্শকদের চাপ সামলে সকাল ৬টাতেও শো রেখেছে।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত যশরাজ ফিল্মের এই সিনেমাতে শাহরুখ, দীপিকা ছাড়াও আছেন জন অ্যাব্রাহাম। ক্যামিও হিসেবে আছেন সালমান খান আর হৃতিক রোশন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ