Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে সাড়ে চার লাখ ইয়াবা পাচারের মামলায় ৩ বিদেশীর যাবজ্জীবন

কক্সবাজার ব্যরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৭:১৫ পিএম

সাড়ে চার লক্ষ ইয়াবা টেবলেট উদ্ধার এবং ৯ লক্ষ ৫১ হাজার কিয়াত মিয়ানমারের মুদ্রা উদ্ধারের মামলায় মিয়ানমারের তিন নাগরিককে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে কক্সবাজারের একটি আদালত। একইসাথে দন্ডিতদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড, অনাদায়ে প্রত্যেককে আরো ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন। একই আদালতের পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

দন্ডিতরা হলো, মিয়ানমারের আরাকান জেলার আইকাফ থানার অনডাং এলাকার মৌং সা দু’র পুত্র এ খং সা, একই এলাকার স্যাং টোয়েং এর পুত্র মৌং চোং অং এবং মিয়ানমারের আরাকান জেলার আইকাফ থানার পেলিসং এলাকার মোঃ ইদ্রিস এর পুত্র মোঃ ইসহাক। রায় ঘোষণার সময় দন্ডিতরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্র পক্ষে পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম ফরিদ ও এপিপি দীলিপ কুমার ধর মামলাটি পরিচালনা করেন। আসামীদের পক্ষে স্টেট ডিফেন্স আইনজীবী হিসাবে অ্যাডভোকেট সিরাজুল ইসলাম-৪ মামলাটি পরিচালনা করেন।

রায়ে দন্ডিতদের কাছ থেকে জব্দকৃত ৯ লক্ষ ৫১ হাজার কিয়াত মিয়ানমারের মুদ্রা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত এবং দন্ডিতদের সাজার মেয়াদ শেষ হলে আইনানুগ ব্যবস্থায় তাদেরকে মিয়ানমারে পুশব্যাক করার জন্য কক্সবাজারের জেলা ম্যাজিস্ট্রেটকে নির্দেশ দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ