Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বরিশাল বিশ^বিদ্যালয় হলের কক্ষে ঘুমন্ত ছাত্রলীগ নেতাদের ওপর হমলা আহত ৩ দুজন হাসপাতালে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৭:১০ পিএম

হেলমেট ও মুখোশ পরিহিত কতিপয় বহিরাগত বরিশাল বিশ^বিদ্যালয় ক্যম্পাসে শেরে বাংলা হলের ৪০১৮ কক্ষে প্রবেশ করে ছাত্রলীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে। মঙ্গলবার প্রত্যুষে এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ কউকে আটক করতে পারেনি। ক্যম্পাসে উত্তেজনা থাকলেও পরিস্থিতি নিয়ন্ত্রনে বিপুল সংখ্যত পুরিশ মোতায়েন রয়েছে।
আহত ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহমেদ সিফাত ও জিএম ফাহাদকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ভর্তি করা হয়েছে। তবে অপর আহত জিহাদ-এ আঘাত গুরুতর না হওয়ায় পাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দো হয়েছে।
আহত সিফাত সাংবাদিকদের জানায়, রামদা, বগি দা সহ দেশীয় ধারালো অস্ত্র এবং হকিষ্টিক, জিআই পাইপ ও রড নিয়ে ভোর সাড়ে ৫টার দিকে হেলমেট ও মুখোশ পড়ে ১০/১৫ জনের একটি দল কক্ষে প্রবেশ করে তাদের তিন জনকে এলোপাতারিভাবে পিটিয়ে কুপিয়ে আহত করে ফেলে রেখে গেছে।
সিফাত জানায়, তার দুই পা, শরীরের বিভিন্ন স্থানে জখম রয়েছে। হাতের তিনটি আঙ্গুল ভেঙ্গে ফেলেছে। সিফাতের অভিযোগ হামলাকারীরা তার দুই পায়ের রগ কাটারও চেষ্টা করেছে। হামলাকারীদের মধ্যে বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী আলীম সাহানী, অমিত হাসান রক্তিম, বাকি, রিয়াজ মোল্লা ও সৈয়দ জিসানকে চিনতে পারার কথা দাবী করে সিফাত জানায়, তাদের সাথে কতিপয় বহিরাগতও ছিল।
তবে হামলার কারন সম্পর্কে কোন ধারনা নেই জানিয়ে সিফাত বলে, বিশ^বিদ্যালয়ে ছাত্রলীগের কোন কমিটি নেই। তিনি ছাত্রলীগের বিশ^বিদ্যালয় শাখার সভাপতি পদ প্রত্যাশী এবং বরিশাল সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর অনুসারী।
সিফাতের ধারনা, বিশ^বিদ্যালয় থেকে সিটি মেয়রের রাজনীতি বন্ধ করতে প্রতিপক্ষ এ ঘটনা ঘটিয়েছে। তবে প্রতিপক্ষের নাম বলেনি সিফাত। এ ঘটনায় মামলা করার কোন সিদ্বান্ত নেয়নি বলেও জানায় সে।
প্রত্যক্ষদর্শী হলের আবাসিক কয়েকজন ছাত্র সাংবাদিকদের জনায়, ফজরের আযানের পর সাড়ে ৫টার দিকে হঠাৎ করে ১০/১৫ জন হেলমেট পরিহিত অবস্থায় হলে প্রবেশ করে। এরপর তারা সকল রুম বাইরে থেকে আটকে দেয়। পরে তারা সিফাতকে রুম থেকে টেনে হিচরে বের করে পিটিয়ে ও কুপিয়ে এবং ফাহাদের হাত ভেঙে দেওয়ার পাশাপাশি তাকে কুপিয়ে জখম করেছে। হামলাকারীরা চলে যাবার পরে আহত অবস্থায় তাদের দুইজনকে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বরিশাল বিশ^বিদ্যালয় পুলিশ ফাড়ির ইনচার্য এসআই মশিউর রহমান সাংবাদিকদের জানান, হলের কক্ষে মুখোশধারীর প্রবেশ করে দুই জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করেছে। কারা হামলা করেছে এখনও নিশ্চিত হওয়া যায়নি। সিসি ক্যামেরার ফুটেজ চাওয়া হয়েছে। ফুটেজ পেলে হামলাকারীদের চিহিৃত করার চেষ্টা করা হবে।
অভিযোগের বিষয়ে ছাত্রলীগ নেতা রিয়াজ মোল্লা সাংবাদিকদের বলেন, ‘সিফাতের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ। তারা সিফাতের অপকর্মের বিরুদ্ধে রুখে দাড়িয়ে তাকে প্রতিহত করেছে বলে আমার ধারণা’। ‘সিফাত বিশ্ববিদ্যালয়ের পাশের এলাকায় জমি দখল থেকে শুরু নানা অপরাধের সাথে জড়িত বলে জানিয়ে সে জানায়, বহু মানুষ তার উপর ক্ষিপ্ত। তবে কারা এ হামলা করেছে সেটা বলতে পারবো না’।
বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের প্রভোস্ট আবু জাফর জানান, বিশ^বিদ্যালয়ের গনিত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সিফাত ও লোকপ্রশাসন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ফাহাদের উপর অতর্কিত হামলায় তারা দুজনই গুরুতর আহত হয়েছে। হামলাকারীদের চিহিৃত করা যায়নি। পুরো বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসন দেখছে’ বলেও জানান তিনি।
বিশ^বিদ্যালয়ে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্র লীগের সিফাত ও রক্তিম গ্রুপের মধ্যে ইতোমধ্যে একাধিকবার সংঘর্ষসহ নানা ঘটনা ঘটেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ