Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংঘাত নয়; ঐক্যের বাংলাদেশ চাই,মোংলায় সভা অনুষ্ঠিত

মোংলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৭:০৫ পিএম

শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় করনীয় বিষয়ে পিস ইয়ুথ এম্বাসেডর সভা অনুষ্ঠিত হয়েছে।সভায় সংঘাত নয়; ঐক্যের বাংলাদেশ চাই বললেন সভায় আগতরা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১১টায় মোংলা উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত'র সভাপতিত্বে মোংলা প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর খুলনা বিভাগীয় সমন্বয়কারী মাসুদুর রহমান রঞ্জু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর মোংলা শাখার সাধারণ সম্পাদক নুর আলম শেখ, মোংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব এইচ এম দুলাল, ইয়ুথ লিডার হাছিব সরদার।
সভায় ইয়ুথ প্রতিনিধিরা তাদের অনুভূতি প্রকাশের মধ্য দিয়ে জানান কার্যক্রমটি তাদের অভূতপূর্ব সাড়া ফেলেছে। এই কার্যক্রমের মধ্য দিয়ে তরুণ সমাজকে সন্ত্রাসবাদ ও উগ্রবাদ থেকে মুক্ত রাখা সম্ভব বলে তারা মনে করেন। তারা জানান তাদের এলাকার সকলেই এমন কাজের উদ্যোগ গ্রহণের জন্য দি হাঙ্গার কে ধন্যবাদ জানিয়েছেন এবং এই কাজে সক্রিয়ভাবে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন।

তাদের নিজস্ব এলাকার পরিস্থিতি তুলে ধরে সহিংস উগ্রবাদ প্রতিরোধ সহ এলাকায় তাদের অন্যান্য সামাজিক কর্মকান্ড তুলে ধরেন ।ইউনিয়ন ভিত্তিক ইয়ুথ শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় বিভিন্ন ধরনের সচেতনতামূলক কার্যক্রম সহ পারিবারিক সহিংসতা নিরসন ও বাল্যবিবাহ প্রতিরোধে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করার ব্যাপারে স্থানীয়ভাবে মেন্টর দলের কাছে সহযোগিতার আহবান জানিয়েছেন।

এ সভায় হাঙ্গার -এর প্রশিক্ষণপ্রাপ্ত মোংলা উপজেলার সকল ইউনিয়নের তরুন সমাজের প্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ