Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেজিসে সর্বোচ্চ মনোনয়ন নেটফ্লিক্সের ‘ব্লন্ডে’র, খারাপ অভিনেতা টম হ্যাঙ্কস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ৪:৪৮ পিএম | আপডেট : ৪:৪৯ পিএম, ২৪ জানুয়ারি, ২০২৩

ঘোষনা করা হয়েছে গোল্ডেন রাস্পবেরি অ্যাওয়ার্ড বা রেজিসের ৪৩তম আসরের মনোনয়ন। মেরিলিন মনরোর জীবনীমূলক চলচ্চিত্র 'ব্লন্ডে' এই বছরের রেজিস মনোনয়ন সর্বোচ্চ আটটি মনোনয়ন পেয়েছে। যার মধ্যে সবচেয়ে খারাপ ছবি, সবচেয়ে খারাপ পরিচালক (অ্যান্ড্রু ডমিনিক) এবং সবচেয়ে খারাপ চিত্রনাট্য রয়েছে। সিনেমাটি মেরিলিন মনরোকে আবেগগতভাবে ভেঙে পড়া ব্যক্তি হিসাবে চিত্রিত করেছে। অযৌক্তিক নগ্নতা, যৌন সহিংসতা এবং পরোক্ষভাবে 'গর্ভপাত বিরোধী অবস্থান' নেওয়ার জন্য সিনেমাটি সমালোচিত হয়েছে।

রেজিসের মনোনয়ন ঘোষণার দিনে জ্যারেড লেটোর ভ্যাম্পিরিক অ্যান্টিহিরো "মরবিয়াস"ও তিনটি মনোনয়ন পেয়েছে। সবচেয়ে খারাপ ছবি এবং সবচেয়ে খারাপ অভিনেতা (লেটো) সহ পাঁচটি মনোনয়ন পেয়েছে "মরবিয়াস"। তবে গোল্ডেন গ্লোব এবং স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কারের জন্য মনোনীত ডি আরমাসকে সবচেয়ে খারাপ অভিনেত্রীর তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

অন্যদিকে ডি আরমাসের মত টম হ্যাঙ্কস এতটা ভাগ্যবাননা। "ডিজনি'স পিনোকিও"-এর জন্য তিনি সবচেয়ে খারাপ অভিনেতা বিভাগে মনোনীত হয়েছেন। "ডিজনি'স পিনোকিও"তে তিনি গেপেটো চরিত্রে অভিনয় করেছিলেন। এছাড়া তিনি "এলভিস" এর জন্য সবচেয়ে খারাপ সহ অভিনেতা বিভাগেও মনোনীত হয়েছেন, যেখানে তিনি অস্টিন বাটলারের এলভিস প্রিসলির বিপরীতে কর্নেল টম পার্কারের চরিত্রে অভিনয় করেন।

 

এছাড়া অন্যান্য সেলিব্রিটিরা যারা রেজিসের মনোনয়ন পেয়েছেন তারা হলেন ডায়ান কিটন (ম্যাক অ্যান্ড রিটা), পেনেলোপ ক্রুজ (দ্য ৩৫৫), সিলভেস্টার স্ট্যালোন (সামেরিটান), এবং কলসন বেকার - মেশিন গান কেলি (গুড মোরিং)। পিট ডেভিডসন "গুড মোরিং" এবং "মারমাডুক" এর জন্য সবচেয়ে খারাপ পারফরম্যান্স বিভাগে দুটি মনোনয়ন পেয়েছেন।


উল্লেখ্য, গোল্ডেন রাস্পবেরি অ্যাওয়ার্ড বা রেজিস এমন একটি পুরস্কার যা কেউ জিততে চায় না। রেজিসের ৪৩তম আয়োজন অনুষ্ঠিত হবে অস্কারের আগের দিন, আগামী ১১ মার্চ ।
প্রায় ১০০০ জন সদস্য (চলচ্চিত্র দর্শক এবং চলচ্চিত্র সমালোচক) দ্বারা রেজিসের ভোট দেওয়া হয়। তারা সিনেমার ইতিহাসের সবচেয়ে ভয়ঙ্কর চলচ্চিত্রগুলি নির্বাচন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ