Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোক স্টুডিও বাংলার স্ট্রিমিং পার্টনার হল স্পটিফাই

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২৩, ১:০০ পিএম

কোক স্টুডিও বাংলার অফিশিয়াল মিউজিক স্ট্রিমিং পার্টনার হিসেবে যুক্ত হলো বিশ্বের অন্যতম বৃহৎ অডিও স্ট্রিমিং সার্ভিস স্পটিফাই। এই পার্টনারশিপের আওতায় আন্তর্জাতিক সংগীতায়োজন ‘কোক স্টুডিও’–এর বাংলাদেশি সংস্করণ কোক স্টুডিও বাংলার সব গান স্পটিফাইয়ে শোনা যাবে। সম্প্রতি কোক স্টুডিও বাংলার পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই পার্টনারশিপের মাধ্যমে কোক স্টুডিও বাংলার শিল্পীরা ১৮০টির বেশি বাজারজুড়ে থাকা ১৯ কোটি ৫০ লাখ সাবস্ক্রাইবারসহ ৪৫ কোটি ৬০ লাখ ব্যবহারকারীর সঙ্গে নিজেদের গান শেয়ার করতে পারবেন। বর্তমানে অ্যাপটিতে কোক স্টুডিও বাংলায় ফিচার হওয়া সব গান ও শিল্পীদের পাওয়া যাবে। ফ্রি এবং প্রিমিয়াম ব্যবহারকারীরা তাঁদের মোবাইল ফোন ও ডেস্কটপ ডিভাইসের মাধ্যমে এই গানগুলো উপভোগ করতে পারবেন।

এ প্রসঙ্গে কোক স্টুডিও বাংলার সংগীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব বলেন, ‘আমরা সোশ্যাল মিডিয়ায় ১ হাজার ৫০০-এর বেশি গান ও নাচের কাভার, ১৫০-এর বেশি ফ্যান আর্ট এবং ১ হাজার ৬০০-এর বেশি রিভিউ দেখতে পেয়েছি। এখন আমরা দ্বিতীয় সিজন নিয়ে পরিকল্পনা করছি। এ সময়ে স্পটিফাইয়ের মতো একটি অডিও প্ল্যাটফর্মকে আমাদের পাশে পাওয়া একটি দারুণ ব্যাপার।’

তিনি আরো বলেন, ‘কোক স্টুডিও বাংলা সবসময়ই চেষ্টা করেছে দর্শক-শ্রোতাদের এই মিউজিক্যাল জার্নির একটা অংশ করে নিতে। দুই মিউজিক্যাল প্ল্যাটফর্মের এই পার্টনারশিপের মাধ্যমে শ্রোতাদের আরও দারুণ অভিজ্ঞতা দেয়ার জন্য একটি বড় পদক্ষেপ।’

সম্প্রতি শেষ হওয়া প্রথম সিজনে মোট ১০টি গান ছিল। গানগুলোতে অংশ নেন অর্ণব, তাহসান রহমান খান, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মমতাজ বেগম, মিজান রহমান, কনা, পান্থ কানাই, ঋতুরাজ, মাশা, নন্দিতা, রুবাইয়াত, বগা তালেব, অনিমেষ রায়সহ দেশের খ্যাতনামা শিল্পীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ